Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অনেক ষড়যন্ত্র, অনেক চক্রান্ত চলছে: শেখ হাসিনা

সিনিয়র করেসপন্ডেন্ট
২ জানুয়ারি ২০২৪ ১৯:২২

ঢাকা: যেসব দেশ মুক্তিযুদ্ধে সমর্থন দেয়নি তাদের চক্রান্ত এখনও থামেনি মন্তব্য করে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অনেক ষড়যন্ত্র, চক্রান্ত চলছে।

মঙ্গলবার (২ জানুয়ারি) বিকেলে ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজ মাঠে নির্বাচনি জনসভায় তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগ সভাপতি বলেন, ‘অনেক ষড়যন্ত্র, চক্রান্ত চলছে। যারা আমাদের মুক্তিযুদ্ধের সমর্থন দেয়নি, তাদের চক্রান্ত এখনও থেমে যায়নি। আর যেহেতু তারা জানে আমরা কারো কাছে মাথা নত করি না, সেজন্য চক্রান্ত আরও বেশি।’

সবাইকে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘একমাত্র নৌকা মার্কায় ভোট পেলেই আমি সরকারে আসতে পারব। আর উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশকে গড়তে পারব। বাংলাদেশ কখনও পিছিয়ে যাবে না।’

শেখ হাসিনা বলেন, ‘আরও কাজ বাকি। আমাদের এখন উন্নয়নশীল দেশ হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে। এই দেশ গড়ে তুলতে হলে কাকে দরকার আপনারা বলেন। কে ক্ষমতায় থাকলে উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশ গড়ে উঠবে?

তিনি বলেন, ‘একমাত্র নৌকা ক্ষমতায় আসলেই দেশের মানুষের উন্নতি হয়। ওই অস্ত্র হাতে নিয়ে অবৈধভাবে সংবিধান লঙ্ঘনকারীরা ক্ষমতায় এলে দেশের কোনো উন্নতি হয় নাই। উন্নতি হয়েছে একমাত্র যখন আওয়ামী লীগ ক্ষমতায় ছিল।’

স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যের কথা জানিয়ে সরকারপ্রধান বলেন, ‘নৌকা ডিজিটাল বাংলাদেশ দিয়েছে আর আগামী দিনের আমাদের তরুণ সমাজ আছে তাদের জন্য ২০৪১ সালে এই বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ।’

আওয়ামী লীগ সভাপতি ফরিদপুর, মাগুরা এবং রাজবাড়ী জেলার বিভিন্ন আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের পরিচয় করিয়ে দেন এবং তাদের জন্য নৌকা মার্কায় ভোট চান।

জনসভায় সভাপতিত্ব করেন ফরিদপুর-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী শামীম হক। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ফরিদপুর-১ আসনে নৌকার প্রার্থী আব্দুর রহমান, মাগুরা-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী ক্রিকেটার সাকিব আল হাসান।

এর আগে সড়ক পথে ঢাকা থেকে ফরিদপুর আসেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। বেলা সোয়া ৩টায় সমাবেশস্থলে আসেন তিনি। শেখ হাসিনার আগমনকে ঘিরে পুরো শহরে উৎসবের আমেজ তৈরি হয়।

গত ডিসেম্বর ২০ সিলেটে হজরত শাহজালাল ও হজরত শাহ পরানের মাজার জিয়ারত এবং এরপর সিলেটের আলিয়া মাদ্রাসা মাঠে নির্বাচনী জনসভার মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে নির্বাচনি প্রচার শুরু করে আওয়ামী লীগ।

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

সারাবাংলা/একে

আওয়ামী লীগ আওয়াামী লীগ জাতীয়-নির্বাচন নির্বাচনি জনসভা শেখ হাসিনা


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সালমান শাহ্‌কে হারানোর ২৮ বছর
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৪

সম্পর্কিত খবর