Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লাইনচ্যুত বগি নিয়ে এক কিলোমিটার চলল ট্রেন

স্পেশাল করেসপন্ডেন্ট
৩ জানুয়ারি ২০২৪ ১৩:৫৬

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের সীতাকুণ্ডে যাত্রীবাহী একটি আন্তঃনগর ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনা ঘটেছে। সংশ্লিষ্টরা জানিয়েছেন, বগি লাইনচ্যুত হওয়ার পরও ট্রেনটি প্রায় এক কিলোমিটার এগিয়ে যায়। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

বুধবার (৩ জানুয়ারি) সকাল ৭টার দিকে ঢাকামুখী চট্টলা এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনের পেছনের বগি লাইনচ্যুত হয়।

রেল পুলিশ ও যাত্রীদের কয়েকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, ভোর ৬টায় চট্টলা এক্সপ্রেস ঢাকার উদ্দেশে চট্টগ্রাম রেলস্টেশন ছেড়ে যায়। ট্রেনটি উপজেলার শুকলাল হাট প্রগতি ইন্ডাস্ট্রিজ এলাকায় পৌঁছালে ইঞ্জিনের পেছনের বগি লাইনচ্যুত হয়। এরপর ঘটনাস্থল থেকে অন্তঃত এক কিলোমিটার দূরে সিরাজ ভূঁইয়ার রাস্তার মাথা এলাকায় গিয়ে ট্রেনটি থামে।

যাত্রীদের দাবি, বগি লাইনচ্যুত হওয়ার বিষয়টি প্রথমে ট্রেনের চালক বোঝেননি। এক কিলোমিটার ট্রেন এগিয়ে নেওয়ার পর বুঝতে পেরে তিনি থামেন।

দুর্ঘটনার খবর পেয়ে রেল পুলিশ দ্রুত ঘটনাস্থলে যায়। বেলা ১২টা নাগাদ রেলওয়ে পূর্বাঞ্চলের যান্ত্রিক বিভাগের প্রকৌশলীদের একটি দল ঘটনাস্থলে পৌঁছে। ঢাকামুখী ‘সিঙ্গেল’ লাইনে সাময়িকভাবে ট্রেন চলাচল বন্ধ আছে।

চট্টগ্রাম রেলওয়ের পুলিশ সুপার হাছান চৌধুরী সারাবাংলাকে বলেন, ‘লাইনচ্যুত ট্রেনটির উদ্ধার কার্যক্রম চলছে। শীতকালে রেললাইন সংকুচিত হয়ে যাওয়ায় ট্রেনটি লাইনচ্যুত হয়েছে বলে ইঞ্জিনিয়ারিং টিম আমাদের জানিয়েছে। আমাদের তদন্তেও নাশকতার কোনো আলামত আমরা পাইনি।’

সারাবাংলা/আরডি/এমও

ট্রেন ট্রেন লাইনচ্যুত লাইনচ্যুত বগি


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর