Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পর্যটক এক্সপ্রেসের টিকিট বিক্রি শুরু, চলবে ১০ জানুয়ারি

স্পেশাল করেসপন্ডেন্ট
৩ জানুয়ারি ২০২৪ ১৫:৩৪

ফাইল ছবি

ঢাকা: ঢাকা-কক্সবাজার-ঢাকা রুটের নতুন ট্রেন ‘পর্যটক এক্সপ্রেস’র টিকিট বিক্রি শুরু হয়েছে। আগামী ১০, ১১, ১২ ও ১৩ জানুয়ারির টিকিট পাওয়া যাচ্ছে। নতুন এই ট্রেন আগামী ১০ জানুয়ারি থেকে চলাচল শুরু করবে।

বুধবার (৩ ডিসেম্বর) সকাল ৮টা থেকে অনলাইনে বা কাউন্টারে গিয়ে টিকিট কাটকে পারবেন পর্যটকরা। এর আগে, গতকাল মঙ্গলবার (২ জানুয়ারি) বাংলাদেশ রেলওয়ের পূর্বাঞ্চলের সহকারী চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট মোহাম্মদ আবু বক্কর সিদ্দিকীর সই করা এক চিঠিতে নতুন এই ট্রেনের নাম ও আসন বিন্যাস সম্পর্কে বিস্তারিত জানা যায়।

ওই চিঠিতে জানানো হয়, পর্যটকদের স্বাচ্ছন্দ্য ও নিরাপদ ভ্রমণে ঢাকা-কক্সবাজার-ঢাকা রুটে চলাচলের জন্য সদ্য আমদানি করা নতুন কোরিয়ান কোচ দিয়ে একজোড়া ননস্টপ আন্তনগর (পর্যটক এক্সপ্রেস) ট্রেন পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ বিষয়ে কমলাপুর রেলওয়ে স্টেশনের স্টেশন ম্যানেজার মাসুদ সারোয়ার জানিয়েছেন, ‘আন্তনগর ট্রেনের ক্ষেত্রে বাংলাদেশ রেলওয়ে ১০ দিন আগে থেকে আগাম টিকিট দেয়। সে হিসাবে ১০ থেকে ১৩ জানুয়ারি পর্যন্ত চার দিনের টিকিট আজ ছাড়া হয়েছে। আগামীকাল থেকে ১০ দিনের হিসেবে অনলাইন ও কাউন্টারে নিয়মিত টিকিট পাওয়া যাবে।

নতুন এই ট্রেনে কোচ থাকবে ১৬টি, মোট আসন সংখ্যা ৭৮৫টি এবং ট্রেনের নম্বর ৮১৫/৮১৬। সাপ্তাহিক বন্ধ থাকবে রোববার। এর ওয়াটারিং, সার্ভিসিং ও ক্লিনিং করা হবে কক্সবাজারে। ৮১৫ নম্বর ট্রেনটি কক্সবাজার থেকে রাত ৮টায় ছেড়ে চট্টগ্রাম পৌঁছাবে রাত ১০টা ৫০ মিনিটে। চট্টগ্রামে ২৫ মিনিট বিরতি দিয়ে রাত সোয়া ১১টায় ছেড়ে বিরতিহীনভাবে রাত ৩টা ৫০ মিনিটে পৌঁছাবে ঢাকা বিমানবন্দর স্টেশনে। সেখানে ৩ মিনিট বিরতি দিয়ে রাত ৩টা ৫৩ মিনিটে ছেড়ে রাত সাড়ে ৪টায় কমলাপুর রেলওয়ে স্টেশনে পৌঁছাবে।

অন্যদিকে, ৮১৬ নম্বর ট্রেনটি ঢাকা রেলওয়ে স্টেশন থেকে ভোর সোয়া ৬টায় ছেড়ে বিমানবন্দর স্টেশনে পৌঁছাবে ভোর ৬টা ৩৮ মিনিটে। সেখানে ৫ মিনিট বিরতি দিয়ে ভোর ৬টা ৪৩ মিনিটে ছেড়ে সকাল ১১টা ২০ মিনিটে চট্টগ্রাম পৌঁছাবে। সেখানে ২০ মিনিট বিরতি দিয়ে সকাল ১১টা ৪০ মিনিটে ছেড়ে কক্সবাজার স্টেশনে পৌঁছাবে বিকাল ৩টায়।

সারাবাংলা/জেআর/এনএস

পর্যটক এক্সপ্রেস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর