Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বরিশালে বিএনপির লিফলেট বিতরণে পুলিশের লাঠিচার্জ, আটক ৭

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩ জানুয়ারি ২০২৪ ১৭:১৯

বরিশাল: বরিশালে ভোট বর্জনের আহ্বান জানিয়ে লিফলেট বিতরণের সময় পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের বাকবিতণ্ডার পর লাঠিচার্জের ঘটনা ঘটেছে। এ সময় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও বরিশাল-৬ আসনের সাবেক সংসদ সদস্য আবুল হোসেন খনসহ সাতজনকে আটক করেছে পুলিশ।

বুধবার (৩ জানুয়ারি) সকাল ১১টার দিকে বরিশাল নগরের অশ্বিনী কুমার হল চত্বরে এ ঘটনা ঘটে।

আটকরা হলেন- বরিশাল দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ও সাবেক এমপি আবুল হোসেন খান, আমিনুর রহমান টুটু, আল আমিন, হৃদয় হোসেন তামিম, রিয়াজ হোসেন, সুজন আকন ও সাইফুল ইসলাম।

বিএনপি নেতারা বলছেন, দলীয় কর্মসূচি পালনে বিএনপি কার্যালয় থেকে নেতাকর্মীরা জড়ো হয়ে লিফলেট বিতরণ করতে বের হন। কার্যালয় এলাকা থেকে বের হওয়ার চেষ্টাড় সময় পুলিশ বাধা দিলে ধস্তাধস্তি হয়। এরপর বাড়তি পুলিশ এসে বিএনপির নেতা-কর্মীদের লাঠিচার্জ ও ধাওয়া করে কর্মসূচি পণ্ড করে দেয়। পুলিশের লাঠিচার্জে অন্তত ১০ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি করেন দক্ষিণ জেলা বিএনপির নেতারা।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার মো. আলী আশরাফ ভূঞা জানান, পূর্বানুমতি না নিয়ে সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি করে কর্মসূচির পালনের উদ্যোগ নেওয়ায় বিএনপি নেতাদের বুঝিয়ে সরিয়ে দেওয়ার চেষ্টা করা হয়েছিল। কিন্তু তারা তা না মেনে বিশৃঙ্খলা সৃষ্টি করে, পরবর্তীতে জনগণের জানমালের নিরাপত্তার স্বার্থে সড়ক থেকে তাদের সরিয়ে দেওয়া হয়।

অপরদিকে ঘটনাস্থল থেকে সাতজনকে আটকের বিষয়টি নিশ্চিত করে মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মো. ফজলুল করিম জানান, তাদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন বলেন, ‘পুলিশ লাঠিচার্জ করে অন্তত ২০  নেতা-কর্মীকে আহত করেছে। জেলা বিএনপির আহ্বায়ক আবুল হোসেনসহ সাতজনকে আটকের তথ্য তাদের কাছে আছে।’

তিনি দাবি করেন, তারা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছিলেন। পুলিশ এসে তাদের ওই কর্মসূচিতে বাঁধা দেয়। তারা কর্মসূচি চলমান রাখার চেষ্টা করলে পুলিশ লাঠিচার্জ করতে শুরু করে।

সারাবাংলা/ইআ

পুলিশের লাঠিচার্জ লিফলেট বিতরণ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর