Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছাত্রলীগের ৭৬তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ, নির্বাচনকে ঘিরে কর্মসূচি

ঢাবি করেসপন্ডেন্ট
৪ জানুয়ারি ২০২৪ ০০:১৪

ঢাকা: ক্ষমতাসীন আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৬তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। ১৯৪৮ সালের ৪ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে প্রতিষ্ঠা পেয়েছিল বাংলাদেশ ছাত্রলীগ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলে প্রতিষ্ঠিত এই সংগঠনটি আজ ৭৬ বছরে পা রেখেছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে এবারের প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি ভিন্নভাবে সাজিয়েছে সংগঠনটি।

গতকাল বুধবার (৩ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি সম্পর্কে জানিয়েছেন সংগঠনটির শীর্ষ দুই নেতা সাদ্দাম হোসেন ও শেখ ওয়ালী আসিফ ইনান।

‘স্মার্ট বাংলাদেশ, উন্নয়ন দৃশ্যমান, বাড়বে এবার কর্মসংস্থান’ প্রতিপাদ্যকে সামনে রেখে বৃহস্পতিবার সকাল ৬টায় কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে ৭৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন শুরু করবে সংগঠনটি। সকাল ৭টা ৩০ মিনিটে কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে ধানমন্ডি ৩২-এ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করার পাশাপাশি সকাল ৭টা ৪৫ মিনিটে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন করবেন সংগঠনটির কেন্দ্রীয় নির্বাহী সংসদের প্রতিনিধিরা।

পরে সকাল ৮টায় ঢাবির কার্জন হলে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন, সকাল ১০টায় অপরাজেয় বাংলার বর্ণাঢ্য শোভাযাত্রা ও সভা হবে। এ ছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে ‘সুবিধাজনক’ সময়ে ৭৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে পুনর্মিলনী আয়োজন করা হবে বলে জানিয়েছেন সংগঠনটির শীর্ষ দুই নেতা সাদ্দাম হোসেন ও শেখ ওয়ালী আসিফ ইনান।

প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন প্রসঙ্গে সাদ্দাম হোসেন বলেন, ‘প্রতিবছর বাংলাদেশ ছাত্রলীগ তার প্রতিষ্ঠাবার্ষিকী নানারকম কর্মসূচি পালনের মাধ্যমে উদযাপন করে। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে, সময়ের প্রয়োজনে বাংলাদেশ ছাত্রলীগ এ বছরের যাবতীয় কর্মসূচি গ্রহণ করেছে ভিন্নভাবে।’

তিনি বলেন, ‘বৃহস্পতিবার সকাল ১০টায় অনুষ্ঠেয় ছাত্রসমাজ, তরুণসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ এ শোভাযাত্রায় অংশগ্রহণ করে ৭ জানুয়ারি ‘ভোট উৎসবের জন্য’, ‘নৌকার জন্য’, ‘দেশরত্ন শেখ হাসিনার জন্য’ তাদের অকুণ্ঠ সমর্থন জানাবে।’

সারাবাংলা/আরআইআর/পিটিএম

ছাত্রলীগ প্রতিষ্ঠাবার্ষিকী


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর