Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশি আম্পায়ার হিসেবে ইতিহাস গড়ার অপেক্ষায় সৈকত

স্পোর্টস ডেস্ক
৪ জানুয়ারি ২০২৪ ১২:১৬

সৈকতের সামনে হাতছানি দিচ্ছে নতুন ইতিহাস

আম্পায়ার হিসেবে গত কয়েক বছর ধরেই দারুণ পারফর্ম করছেন তিনি। প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে বিশ্বকাপের ম্যাচের দায়িত্বও পালন করেছিলেন আম্পায়ার শরফুদৌলা শহীদ সৈকত। এবার সৈকত গড়তে যাচ্ছেন আরেকটি ইতিহাস। অস্ট্রেলিয়ার মাটিতে প্রথমবারের মতো নিরপেক্ষ আম্পায়ার হিসেবে দ্বিপাক্ষিক সিরিজে দায়িত্ব পালন করবেন তিনি। অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট ও ওয়ানডে সিরিজে মাঠে দেখা যাবে সৈকতকে।

আগামী ১৭ জানুয়ারি শুরু হবে অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজ। অ্যাডিলেডে সিরিজের প্রথম ম্যাচে টিভি আম্পায়ারের দায়িত্বে থাকবেন সৈকত। ব্রিসবেনের দিবারাত্রির দ্বিতীয় ম্যাচে মাঠের আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি। টেস্টের পাশাপাশি ওয়ানডে সিরিজেও মাঠে থাকছেন সৈকত। সৈকতের সাথে এই সিরিজে নিরপেক্ষ আম্পায়ার হিসেবে থাকছেন ভারতের নিতিন মেনন ও দক্ষিণ আফ্রিকার আদ্রিয়ান হোল্ডস্টোক। সৈকতের এই সাফল্যের ব্যাপারটা নিশ্চিত করেন বিসিবির আম্পায়ার্স কমিটির চেয়ারম্যান ইফতিখার আহমেদ মিঠু।

নিরপেক্ষ বাংলাদেশি আম্পায়ার হিসেবে  প্রথমবার দায়িত্ব পালন করেছিলেন এনামুল হক মনি। ২০১২ সালে নিউজিল্যান্ড ও জিম্বাবুয়ের টেস্ট ম্যাচে দায়িত্ব পালন করেছিলেন তিনি।

সৈকত এখন পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে ১৩ টেস্ট, ৮৫ ওয়ানডে ও ৫৯ টি -টোয়েন্টি ম্যাচে দায়িত্ব পালন করেছেন। প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে জায়গা করে নেওয়ার খুব কাছে চলে গিয়েছেন সৈকত।

সারাবাংলা/এফএম

অস্ট্রেলিয়া আম্পায়ার ওয়েস্ট ইন্ডিজ প্রথম রেকর্ড সৈকত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর