Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফের আলোচনায় পিটার হাসকে পেটানোর হুমকি দেওয়া সেই মুজিবুল

স্পেশাল করেসপন্ডেন্ট
৪ জানুয়ারি ২০২৪ ১৫:২৬

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের বাঁশখালীর চাম্বল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী এবার কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থীর এজেন্ট ঢুকতে না দেওয়ার প্রকাশ্য হুমকি দিয়ে আলোচনায় এসেছেন।

নির্বাচন কর্মকর্তা ও পুলিশ জানিয়েছে, তারা হুমকির বিষয়টি অবগত হয়েছেন এবং ইউপি চেয়ারম্যানের কর্মকাণ্ড নজরে রাখা হয়েছে। এর আগে, মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে পেটানোর হুমকি দিয়ে আলোচনায় এসেছিলেন মুজিবুল।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনের স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের মুজিবুর রহমানের প্রতিনিধি আওয়াল হোসেন রিটার্নিং কর্মকর্তা ও চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের কাছে মুজিবুলের বিষয়ে লিখিত অভিযোগ করেছেন।

ইউপি চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী ওই আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী মোস্তাফিজুর রহমান চৌধুরীর অনুসারী। প্রকাশ্য সভায় হুমকি দেয়ার বিষয়ে একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

এ বিষয়ে ঈগলের প্রার্থী মুজিবুর রহমানের পক্ষে অভিযোগে উল্লেখ করা হয়েছে, গত ২ জানুয়ারি বাঁশখালীর ছনুয়া বাজারে নৌকার প্রার্থী মোস্তাফিজুর রহমান চৌধুরীর সমর্থনে এক পথসভায় অংশ নেন ইউপি চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী। সভায় বক্তব্যের একপর্যায়ে তিনি বলেন, ‘স্বতন্ত্র প্রার্থীর কোনো এজেন্ট কেন্দ্রে থাকতে দেব না। ৫ তারিখের পর বুঝতে পারবি মুজিব চেয়ারম্যান কি জিনিস।’

মুজিবুলের এ বক্তব্যে অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন নিয়ে জনমনে ভীতি সঞ্চার হয়েছে, যা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন উল্লেখ করে আইনগত ব্যবস্থা নেয়ার আবেদন করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে সহকারী রিটার্নিং অফিসার ও বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিনা আক্তার সারাবাংলাকে বলেন, ‘আমাকে অবগত করে রিটার্নিং কর্মকর্তা কাছে অভিযোগ দেয়া হয়েছে। উনার (মুজিবুল) আরও কয়েকটি অভিযোগ জমা পড়েছে। সর্বশেষ উনি স্বতন্ত্র প্রার্থীর এজেন্ট কেন্দ্রে ঢুকতে দেবেন না বলে হুমকি দেয়ার অভিযোগ এসেছে। বিষয়টি রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে তদন্তের জন্য পাঠানো হয়েছে। এছাড়া বাঁশখালী থানাকেও বিষয়টি অবহিত করা হয়েছে।’

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ সারাবাংলাকে বলেন, ‘ছনুয়ায় নির্বাচনী সভা থেকে ইউপি চেয়ারম্যান মুজিবুল হক হুমকি দিয়েছেন বলে আমি অবহিত হয়েছি। বিষয়টি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন সংক্রান্ত অভিযোগ। নির্বাচনী অনুসন্ধান কমিটি তদন্ত করে আমাদের যেভাবে নির্দেশনা দেবে, সেভাবে ব্যবস্থা নেয়া হবে। তবে তাকে আমরা নজরে রেখেছি।’

মোবাইল বন্ধ রাখায় এ বিষয়ে ইউপি চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরীর বক্তব্য জানতে পারেনি সারাবাংলা।

গত ৬ নভেম্বর মুজিবুল হক প্রকাশ্য জনসভায় মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে পেটানোর হুমকি দেন। সমাবেশে তার দেওয়া সাড়ে ১৮ মিনিটের বক্তব্য ফেসবুকের মাধ্যমে ছড়িয়ে পড়ে। বিভিন্ন সংবাদমাধ্যমে বিষয়টি নিয়ে সংবাদ প্রকাশিত হলে এই বক্তব্যকে ‘সহিংস বক্তব্য’ হিসেবে উল্লেখ করে মার্কিন পররাষ্ট্র দফতর।

গত ৩১ ডিসেম্বর মুজিবুল হক ও তার স্ত্রীর বিরুদ্ধে জ্ঞাত আয়ের সঙ্গে অসংগতিপূর্ণ সম্পদ ভোগদখলের অভিযোগে আলাদা দুটি মামলা করে দুর্নীতি দমন কমিশন। মুজিবুলের বিরুদ্ধে ৫৬ লাখ ৭১ হাজার ১৪ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদ এবং স্ত্রীর বিরুদ্ধে ৮৬ লাখ ৬২ হাজার ৭৯৭ টাকার সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে।

বাঁশখালী আসনে আওয়ামী লীগের দুই নেতা মূল প্রতিদ্বন্দ্বিতায় আছেন। এদের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী তৃতীয়বারের মতো নৌকা প্রতীক পেয়েছেন। অন্যদিকে দক্ষিণ জেলা আওয়াম লীগের সহ-সভাপতি মুজিবুর রহমান ঈগল প্রতীকে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।

সারাবাংলা/আরডি/এনইউ

চাম্বল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বাশখালী মুজিবুল হক চৌধুরী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর