Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বাম ভাইদের ভোট নেই, নির্বাচনে বর্জনে কোনো প্রভাব পড়বে না’

স্পেশাল করেসপন্ডেন্ট
৪ জানুয়ারি ২০২৪ ১৬:২০

ঢাকা: বামপন্থি দলগুলো নির্বাচন বজর্নের ঘোষণা দিলেও জাতীয় নির্বাচনে এর কোনো প্রভাব পড়বে না বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (৪ ডিসেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, বাম ভাইদের কোনো ভোট নেই। উনারা মানুষের সমর্থন পান না। রাজধানী ঢাকায় মেয়র নির্বাচন করতে গিয়ে কোনো কোনো নেতা হাজার ভোট পাননি। সেখানে এই জাতীয় নির্বাচন বর্জন করলে কোনো প্রভাব পড়বে না।

তিনি বলেন, বাম ভাইদের আমি খুব সম্মান করি, কারণ তারা মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তি, তারা প্রগতিশীল। আমার মধ্যেও কিছু বাম চিন্তা ভাবনা আছে। সোশালিজম আমাদের দলেরও অন্যতম মূল স্তম্ভ। তাই বাম ভাইদের খুব সম্মান করি, শ্রদ্ধা করি। তাদের অনেক বিষয় নিয়ে আমি সমর্থনও করি। কিন্তু দু:খজনক হলেও সত্যি বাম ভাইদের কোনো ভোট নেই। উনারা মানুষের সমর্থন পান না।

তথ্যমন্ত্রী বলেন, ঢাকা শহরে ৩৭ লাখ ভোটার। বামদের কেউ কেউ মেয়র নির্বাচন করেছেন। হাজার কিংবা দুই হাজারের অংক পার হয়নি। তারা ভোট বর্জন করুক আর না করুক তাতে ভোটে কোনো প্রভাব পড়বে না।

জাতীয় পার্টির প্রার্থীদের কেউ কেউ নির্বাচন থেকে সরে দাঁড়ানো প্রসঙ্গে তিনি বলেন, নিজেদের মধ্যে সমস্যার কারণে তারা উঠে যাচ্ছেন; এটাতো আমাদের সমস্যা না।

সারাবাংলা/জেআর/এনইউ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর