Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘সাংবিধানিক প্রক্রিয়া ব্যাহত করে— এমন ধারণাকে প্রশ্রয় দেবেন না’

সিনিয়র করেসপন্ডেন্ট
৪ জানুয়ারি ২০২৪ ১৯:১২

ঢাকা: ক্ষমতাসীন আওয়ামী লীগ একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের প্রত্যাশা করছে বলে জানিয়েছেন দলটির সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাংবিধানিক প্রক্রিয়া ব্যাহত করে, এমন কোনো ধরনের উদ্ভট ধারণাকে প্রশ্রয় না দিতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সন্ধ্যায় জাতির উদ্দেশে দেওয়া ভাষণে শেখ হাসিনা এ আহ্বান জানান। ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে তিনি জাতির উদ্দেশে এ ভাষণ দেন।

ভাষণে শেখ হাসিনা বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামী ৭ জানুয়ারি। গণতন্ত্র ও আইনের শাসনে বিশ্বাসী রাজনৈতিক দল এবং প্রতিষ্ঠানের প্রতি অনুরোধ, সাংবিধানিক প্রক্রিয়া ব্যাহত হয় এমন কোনো উদ্ভট ধারণাকে প্রশ্রয় দেবেন না এবং ইন্ধন জোগাবেন না।

আরও পড়ুন- ইশতোহরের অগ্রাধিকার ১২ দফার কথা ফের তুলে ধরলেন শেখ হাসিনা

শেখ হাসিনা বলেন, আমরা একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের প্রত্যাশা করছি। এই প্রথম বাংলাদেশে আইনের মাধ্যমে নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। নির্বাচন কমিশনকে আর্থিকভাবে স্বাধীনতা দেওয়া হয়েছে। প্রশাসন ও আইনশৃঙ্খলা সংস্থা নির্বাচন কমিশনের অধীনে ন্যাস্ত করা হয়েছে। সম্পূর্ণ স্বাধীনভাবে নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করছে। আমাদের সরকার সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে নির্বাচন কমিশনকে সব ধরনের সহযোগিতা দিয়ে যাচ্ছে।

তিনি আরও বলেন, গণমানুষের দল বাংলাদেশ আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে, দেশের মানুষের অর্থসামাজিক উন্নতি নিশ্চিত করে। জনগণের খাদ্য, নিরাপত্তা, চিকিৎসা, বাসস্থান, শিক্ষা, কর্মসংস্থান ও ব্যাপক হারে অবকাঠামো উন্নয়ন হয়।

আরও পড়ুন- জাতির উদ্দেশে ভাষণে নৌকায় ভোট প্রার্থনা শেখ হাসিনার

ভাষণে ২০০৯ সাল থেকে শুরু করে ২০২৩ সাল পর্যন্ত ১৫ বছরে আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকারের তিন মেয়াদে দেশের আর্থসামাজিক খাতে যে উন্নয়ন হয়েছে, তার চিত্র বিস্তারিতভাবে তুলে ধরেন শেখ হাসিনা। বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এলেই দেশে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত থাকবে। সেই ধারাবাহিকতা অব্যাহত রেখে ডিজিটাল বাংরাদেশ থেকে স্মার্ট বাংলাদেশে উত্তরণের যাত্রা শুরু করতে তিনি নৌকা প্রতীকে সবার কাছে ভোট প্রার্থনা করেন।

সারাবাংলা/এনআর/টিআর

জাতির উদ্দেশে ভাষণ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নির্বাচনি ইশতেহার প্রধানমন্ত্রী শেখ হাসিনা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর