Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশ সবসময় ফিলিস্তিনের জনগণের পক্ষে আছে: শেখ হাসিনা

সিনিয়র করেসপন্ডেন্ট
৪ জানুয়ারি ২০২৪ ১৯:২১

ঢাকা: জাতির উদ্দেশে দেওয়া ভাষণে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের পররাষ্ট্রনীতি হিসেবে শান্তিতে বিশ্বাসের কথা তুলে ধরেছেন। বলেছেন, বাংলাদেশ সব যুদ্ধের অবসান চায়। ফিলিস্তিনের জনগণের পক্ষেও বাংলাদেশ সবসময় রয়েছে বলে মন্তব্য করেন তিনি।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেন শেখ হাসিনা। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে নৌকা প্রতীকে ভোট চাওয়ার পাশাপাশি তিনি স্বাধীনতা, সার্বভৌমত্ব ও পররাষ্ট্রনীতি নিয়েও কথা বলেন।

শেখ হাসিনা বলেন, আমরা শান্তিতে বিশ্বাস করি, সংঘাতে নয়। আন্তর্জাতিক পর্যায়ে ‘সবার সঙ্গে বন্ধুত্ব, কারও সঙ্গে বৈরিতা নয়’— এই নীতিতেই আমরা বিশ্বাস করি। এই নীতি নিয়েই আমরা এগিয়ে যাচ্ছি। স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায় প্রতিটি প্রতিষ্ঠানকে আমরা বর্তমান যুগের সঙ্গে তাল মিলিয়ে চলার উপযোগী করে উন্নত করেছি।

আরও পড়ুন- ‘সাংবিধানিক প্রক্রিয়া ব্যাহত করে— এমন ধারণাকে প্রশ্রয় দেবেন না’

আওয়ামী লীগ সভাপতি আরও বলেন, ‘আমরা যুদ্ধ চাই না, শান্তি চাই। ফিলিস্তিন ও ইউক্রেন যুদ্ধ বন্ধ হোক— আমরা সেটাই চাই। ফিলিস্তিনে যে গণহত্যা চলছে, আমরা তার অবসান চাই। বাংলাদেশ সবসময় ফিলিস্তিনের জনগণের পক্ষে আছে।’

ভাষণে নির্বাচনি ইশতেহারের প্রসঙ্গ তুলে শেখ হাসিনা বলেন, গত ২৭ ডিসেম্বর আপনাদের সামনে বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনি ইশতেহার তুলে ধরেছি। বিশদভাবে ব্যাখ্যা দিয়েছি, কী অবস্থায় দেশকে পেয়েছিলাম, আর আপনাদের জীবনমান উন্নয়নে কতটুকু বাস্তবায়ন করতে পেরেছি। দেশের যে উন্নয়নের ধারা সূচিত হয়েছে, তা টেকসই করে আরও উন্নত জীবন যেন আপনারা পান, আপনাদের ভোটে নির্বাচিত হতে পারলে আগামী ৫ বছরে আমরা কী কী কাজ করব সেই ব্যাখ্যাও তুলে ধরেছি।

নৌকায় ভোট চেয়ে শেখ হাসিনা বলেন, আজ আপনাদের কাছে নৌকা মার্কায় ভোট চাইতে হাজির হয়েছি। এই উন্নয়নকে টেকসই করা, আপনাদের জীবনমান উন্নত করা, আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশকে ক্ষুধা-দারিদ্র্যমুক্ত উন্নত স্মার্ট সোনার বাংলা হিসেবে গড়ে তোলার সুযোগ চাই।

আরও পড়ুন-

জাতির উদ্দেশে ভাষণে নৌকায় ভোট প্রার্থনা শেখ হাসিনার

ইশতোহরের অগ্রাধিকার ১২ দফার কথা ফের তুলে ধরলেন শেখ হাসিনা

সারাবাংলা/এনআর/টিআর

জাতির উদ্দেশে ভাষণ নির্বাচনি ইশতেহার পররাষ্ট্রনীতি প্রধানমন্ত্রী ফিলিস্তিন শেখ হাসিনা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর