Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কমনওয়েলথ প্রতিনিধিদের কাছে নির্বাচন সুষ্ঠু করার অঙ্গীকার আ.লীগের

সিনিয়র করেসপন্ডেন্ট
৫ জানুয়ারি ২০২৪ ০৯:৪৬

ঢাকা: আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য করার ব্যাপারে নিজেদের অঙ্গীকার পুনর্ব্যক্ত করেছে আওয়ামী লীগ। নির্বাচন পর্যবেক্ষণে আসা কমনওয়েলথ প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে এই অঙ্গীকার করে আওয়ামী লীগ।

শুক্রবার (৫ জানুয়ারি) সকালে ৮টায় রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে আওয়ামী লীগের ১০ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৈঠক শেষে জানানো হয়, ৭ জানুয়ারির নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন আওয়ামী লীগের প্রতিনিধিদল। বৈঠকে ১৫ সদস্যের কমনওয়েলথ নির্বাচন পর্যবেক্ষক দলের নেতৃত্ব দেন টিম লিডার জ্যামাইকার সাবেক প্রধানমন্ত্রী ওরেটি ব্রুস গোল্ডিং।

এর আগে, কমনওয়েলথের পর্যবেক্ষক দলকে স্বাগত জানায় ক্ষমতাসীন আওয়ামী লীগ। বৈঠকে যোগ দেওয়া অন্য নেতারা হলেন— আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান সাবেক অ্যাম্বাসেডর জমির উদ্দিন, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ, অর্থবিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান ও দলের কার্যনির্বাহী কমিটির সদস্য মোহাম্মদ এ আরাফাত।

এছাড়া প্রধানমন্ত্রী জলবায়ু বিষয়ক বিশেষ দূত সাবের হোসেন চৌধুরী ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এই বৈঠকে অংশ নেন।

সারাবাংলা/এনআর/এনএস

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর