Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জুরাইনে উৎসবমুখর পরিবেশে ভোট, দীর্ঘ লাইন

সিনিয়র করেসপন্ডেন্ট
৭ জানুয়ারি ২০২৪ ১২:৪৬

ঢাকা: ঢাকা-৪ আসনের বিভিন্ন ভোট কেন্দ্রে ভোটারদের দীর্ঘ লাইন দেখা গেছে। অনেকেই ভোট শুরু হওয়ার আগে থেকেই লাইনে অপেক্ষা করছেন। এই আসনের জুরাইন আদর্শ বালক বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোটার উপস্থিত ছিলো উপচে পড়া৷ দীর্ঘ লাইনে অপেক্ষা করছিলেন বহু ভোটার। তবে আরও কয়েকটি কেন্দ্রে ভোটার উপস্থিতি কিছুটা কম। রোববার (৭ জানুয়ারি) জুরাইনের বেশ কয়েকটি কেন্দ্র ঘুরে এমন চিত্র দেখা গেছে।

জুরাইন সরকারি বালক বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দেখা গেছে, ভোট দিতে ভোটারদের দীর্ঘ লাইন। সকাল পৌনে নয়টায় দিকে কয়েকশ মানুষকে লাইনে অপেক্ষাকরতে দেখা গেছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ভোটার স্লিপ দেখে ভোটার নিশ্চিত হলেই কেন্দ্রে প্রবেশ করতে দিয়েছেন। কেন্দ্রটির প্রিজাইডিং অফিসার আবদুল্লাহ আল মামুন সারাবাংলাকে বলেন, এই কেন্দ্রে ভোটার ২ হাজার ৫০৪ জন। সকাল ১০টা পর্যন্ত ভোট পড়েছে ১৭০টি, ভোটার উপস্থিত উৎসাহব্যাঞ্জক।

জুরাইন আশ্রাফ মাস্টার উচ্চবিদ্যালয়, আব্দুর রউফ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও পূর্ব জুরাইন আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোটারদের উপস্থিতি চোখে পড়ার মতো ছিলো। জুরাই সরকারি বালক বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের পাশেই এই আসনের ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আওলাদ হোসেনর বাড়ি। এই কেন্দ্রেই তার ভোট দেওয়ার কথা রয়েছে। ফলে পাশের বেশ কয়েকটি কেন্দ্রের চেয়ে এই কেন্দ্রে ভিড় বেশি।

ঢাকা-৪ আসনে ৯ জন প্রার্থী রয়েছেন। প্রতিদ্বন্ধিতা করছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকে সানজিদা খানম, মিনার প্রতীকে ইসলামী ঐক্যফ্রন্টের শাহ আলম, লাঙল প্রতীকে জাতীয় পার্টির সৈয়দ আবু হোসেন, সোনালী আঁশ প্রতীকে তৃণমূল বিএনপির রফিকুল ইসলাম, হাতঘড়ি প্রতীকে কল্যাণ পার্টির ইয়াছিন হোসেন, ডাব প্রতীকে বাংলাদেশ কংগ্রেসের সোহেল, ছড়ি প্রতীকে মুক্তি জোটের সোহেল আহম্মেদ সোহেল, ঈগল প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ মনির হোসেন ও ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আওলাদ হোসেন। এই আসনে মোট ভোটার ২ লাখ ৫৪ হাজার ৫৮৪ জন। তৃতীয় লীঙ্গের ভোটার ৫ জন।

সকাল ১০ টা ১০ মিনিটে জুরাইন আশ্রাফ মাস্টার উচ্চবিদ্যালয়ে নারী কেন্দ্রে ভোট দেন ঢাকা-৪ আসনের নৌকার প্রার্থী সানজিদা খানম। অপর প্রতিদ্বন্ধী স্বতন্ত্র প্রার্থী আওলাদ হোসেনের দুপুরের পর ভোট দেওয়ার কথা রয়েছে। আর জাতীয় পার্টির প্রার্থী সৈয়দ আবু হোসেন বাবলা এই আসনের ভোটার নন। মূলত এই আসনে প্রতিদ্বন্ধিতা হবে এই তিনজনের মধ্যে।

ভোট দেওয়া শেষে সানজিদা খানম বলেন, জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। দেশের অন্যান্য জায়গায় বিএনপি-জামাত অরাজকতা করলেও এ আসনে তেমন কিছু ঘটেনি। এ আসনে অন্য যে প্রার্থীরা আছেন, তারাও নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বজায় রাখবে বলে আমি আশা করি।

ভোটার উপস্থিতির বিষয়ে তিনি বলেন, কোন কোন কেন্দ্রে ভোটারদের দীর্ঘ লাইন আছে, আবার অনেক কেন্দ্রে নারীরা সকালে এসে ভোট দিয়ে চলে গেছে। দুপুরের পরে নারীদের
উপস্থিতি আরও বাড়বে।

ঢাকা-৪ আসনের বাসিন্দা শাহরিয়ার তুষার ভোট দিয়ে সারাবাংলাকে বলেন, জাতীয় নির্বাচনে এবার দ্বিতীয়বারের মতো ভোট দিয়েছে। সুন্দর পরিবেশে ভোট দিয়েছি। নির্বাচনী আমেজ আছে। উৎসবমুখর পরিবেশে ভোট দিয়েছি।

সারাবাংলা/ইএইচটি/এজেডএস

ঢাকা-৪ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর