Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এই নির্বাচনে মানুষের আগ্রহ বেশি: বাহাউদ্দিন নাছিম

ঢাবি করেসপন্ডেন্ট
৭ জানুয়ারি ২০২৪ ১৩:১৩

ঢাকা: অন্য যেকোনো নির্বাচনের চেয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানুষের আগ্রহ বেশি বলে মন্তব্য করেছেন ঢাকা-৮ আসনে নৌকার প্রার্থী ।

তিনি বলেন, নির্বাচনকে ঘিরে মানুষের ভিতরে স্বতঃস্ফূর্ততা আছে। সকলকে কেন্দ্রে এসে ভোট দেওয়ার আহ্বান জানান নৌকার এই প্রার্থী।

রোববার (৭ জানুয়ারি) সকালে রাজধানীর আবুজর গিফারী কলেজ কেন্দ্র পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম দাবি করেন—শান্তিপূর্ণ পরিবেশে চলছে ভোটগ্রহণ। নেই কোনো বিশৃঙ্খলা কিংবা অভিযোগ। শেষ পর্যন্ত এই পরিবেশ থাকবে বলে আশবাদ ব্যক্ত করেন তিনি।

বাহাউদ্দিন নাছিম বলেন, ‘এ শীতের সকাল ভোটারদের আটকাতে পারেনি। তরুণেরা অনেকেই আমাকে বলেছে তারা এবার প্রথম ভোট দিচ্ছে। তরুণদের মধ্যে যে উৎসাহ ও উদ্দীপনা এটি চমৎকার। ভোটের পরিস্থিতি খুবই উৎসাহ ব্যঞ্জন। ভোটাররা কেন্দ্রে আসছেন, লাইনে দাঁড়িয়ে ভোট দিচ্ছেন। নতুন ভোটাররা সবচেয়ে বেশি। পাশাপাশি নারী এবং বৃদ্ধরাও আসছেন।’

তিনি বলেন, ‘আওয়ামী লীগ ঐতিহ্যবাহী দল। গত ১৫ বছরের উপহার উন্নয়ন ও সমৃদ্ধি। শেখ হাসিনার অসামান্য অবদানের স্বীকৃতি হিসেবে আমরা নিশ্চয়ই বিপুল ভোটে বিজয়ী হবো। বিএনপির কর্মসূচির সঙ্গে গণতান্ত্রিক কোনো প্রক্রিয়ার মিল নেই। এদের কর্মসূচির সঙ্গে জনগণের কোনো সমর্থন না থাকার কারণে ১৫ বছর তারা অগণিত বার সরকার পতনের আন্দোলন, অবরোধ, হরতাল, অগ্নিসন্ত্রাস করে গাড়ি পুড়িয়ে ও মানুষ পুড়িয়ে মারার পরও তাদের আন্দোলন সফল হয়নি।’

প্রসঙ্গত, এই আসনে নির্বাচন করতে প্রতীক বরাদ্দ পেয়েছেন বাহাউদ্দিন নাছিম ছাড়াও আরও ১০ জন প্রার্থী। এদের মধ্যে আম প্রতীক নিয়ে ন্যাশনাল পিপলস পার্টির মো. আবুল কালাম জুয়েল, মোমবাতি প্রতীক নিয়ে বাংলাদেশ ইসলামিক ফ্রন্টের এস এম সরওয়ার, ছড়ি প্রতীক নিয়ে সাংস্কৃতিক মুক্তিজোটের মো. রাসেল কবির, একতারা প্রতীক নিয়ে সুপ্রীম পার্টির খন্দকার এনামুল নাছির, লাঙল প্রতীক নিয়ে জাতীয় পার্টির মো. জুবের আলম খান, সোনালী আঁশ প্রতীক নিয়ে তৃণমূল বিএনপির এম এম ইউসুফ, ফুলের মালা প্রতীক নিয়ে বাংলাদেশ তরিকত ফেডারেশনের মুহাম্মদ মোস্তাফিজুর রহমান, টেলিভিশিন প্রতীক নিয়ে ন্যাশনালিস্ট ঐক্যফ্রন্টের মো. সাইফুল ইসলাম এবং কবুতর মার্কা নিয়ে স্বতন্ত্র প্রার্থী শাহাদাত হোসেন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সারাবাংলা/আরআইআর/ইআ

আ ফম বাহাউদ্দিন নাছিম ঢাকা-৮ আসন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর