Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গফরগাঁওয়ের বাবেল গোলন্দাজের হ্যাট্রিক

সিনিয়র করেসপন্ডেন্ট
৮ জানুয়ারি ২০২৪ ০৩:১৫

ঢাকা: টানা তৃতীয়বারের মতো ময়মনসিংহ-১০ (গফরগাঁও) আসনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী ফাহমী গোলন্দাজ বাবেল। নিকটতম প্রতিদ্বন্দ্বীকে দুই লাখেরও বেশি ভোটের ব্যবধানে হারিয়ে তিনি এই ভূমিধ্বস জয় ছিনিয়ে নেন।

রোববার (৭ জানুয়ারি) দিনভর ভোট শেষে বিকেলের পর থেকে বিভিন্ন কেন্দ্রের ফল আসতে শুরু করে। রাতে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়সহ নির্বাচন কমিশন থেকেও কেন্দ্রীয়ভাবে বিভিন্ন আসনের ফলাফল ঘোষণা করা হয়।

ময়মনসিংহ-১০ আসনের ফলাফলে দেখা যায়, নৌকা প্রতীকের প্রার্থী ফাহমী গোলন্দাজ বাবেল পেয়েছেন দুই লাখ ১৬ হাজার ৮৯৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধী ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আবুল হোসেন পেয়েছেন সাত হাজার ৫১৯ ভোট।

এ ছাড়া ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী কায়সার আহম্মদ নির্বাচনে পেয়েছেন তিন হাজার ২৫০ ভোট, মাছ প্রতীকে গণফ্রন্টের দ্বীন ইসলাম পেয়েছেন তিন হাজার ৯৩ ভোট ও লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির প্রার্থী নাজমুল হক পেয়েছেন চার হাজার ২৭৬ ভোট।

প্রসঙ্গত, গফরগাঁও আওয়ামী লীগের ঘাঁটি হিসেবে পরিচিত। একটি পৌরসভা, ১৫টি ইউনিয়ন ও দুটি আলাদা থানা নিয়ে ময়মনসিংহ-১০ (গফরগাঁও) সংসদীয় আসনটি গঠিত। স্বাধীনতার পর থেকে এখন পর্যন্ত এই আসনে আওয়ামী লীগের প্রার্থীরা সাত বার, বিএনপি প্রার্থী একবার ও জাতীয় পার্টি প্রার্থী দুবার বিজয়ী হন। এ কারণে বলা হয়ে থাকে যে এটি আওয়ামী লীগের নিশ্চিত আসন!

স্বাধীনতার পর ১৯৭০ ও ১৯৭৩ সালে আওয়ামী লীগের আবুল হাসেম, ১৯৭৯ সালে বিএনপির ফজলুর রহমান সুলতান, ১৯৮৬ ও ১৯৮৮ সালে জাতীয় পার্টির এনামুল হক জজ মিয়া এই আসনে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর থেকে এ আসনে প্রত্যেকবারই জয় পান আওয়ামী লীগের প্রার্থীরা।

এর মধ্যে ১৯৯১, ১৯৯৬ ও ২০০১ সালে এমপি হন আলতাফ হোসেন গোলন্দাজ। তার মৃত্যুর পর ২০০৮ সালে এমপি হন আওয়ামী লীগের অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন গিয়াস উদ্দিন। এরপর ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে প্রয়াত আলতাফ হোসেন গোলন্দাজের ছেলে ফাহমী গোলন্দাজ বাবেল সংসদ সদস্য নির্বাচিত হন।

সারাবাংলা/ইএইচটি/টিআর

ফাহমী গোলন্দাজ বাবেল ময়মনসিংহ ময়মনসিংহ-১০


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর