Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জামালপুরের ৫ আসনের একটিতে স্বতন্ত্র, ৪টিতে নৌকার জয়

সিনিয়র করেসপন্ডেন্ট
৮ জানুয়ারি ২০২৪ ০৭:৪৯

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামালপুরের ৫টি আসনের বেসরকারি ফলাফল পাওয়া গেছে। এখানে একটিতে স্বতন্ত্র প্রার্থী ও বাকি ৪টিতে নৌকার জয় হয়েছে। রোববার (৭ জানুয়ারি) নির্বাচন কমিশন সচিবালয় আগারগাঁও থেকে চূড়ান্ত এই ফলাফল ঘোষণা করা হয়।

এবার সংসদ নির্বাচনে জামালপুর-১ আসনে আওয়ামী লীগ মনোনীত নুর মোহাম্মদ নৌকা প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ২ লাখ ২৮ হাজার ২৪৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী এস এম আবু সায়েম লাঙ্গল মার্কা নিয়ে দ্বিতীয় হয়েছেন। তিনি পেয়েছেন ৬ হাজার ৭০ ভোট।

তৃতীয় হয়েছেন কৃষক শ্রমিক জনতা লীগের প্রার্থী আব্দুললাহ আল মামুন গামছা মার্কা নিয়ে পেয়েছেন ২ হাজার ৭৫৯ ভোট।

জামালপুর-২ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ফরিদুল হক খান নৌকা প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৭০ হাজার ৭৬২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী এস এম শাহীনুজ্জামান কাঁচি মার্কা নিয়ে দ্বিতীয় হয়েছেন। তিনি পেয়েছেন ৩০ হাজার ৫৪৮ ভোট।

জামালপুর-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী মির্জা আজম নৌকা মার্কা নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ২ লাখ ৭৬ হাজার ৪৫৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী মীর শামসুল আলম লাঙ্গল প্রতীক নিয়ে পেয়েছেন ৭ হাজার ৪৭০ ভোট।

জামালপুর-৫ আসনে আওয়ামী লীগ মনোনীত আবুল কালাম আজাদ নৌকা প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ২ লাখ ১৫ হাজার ৮৮৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম ঈগল মার্কা নিয়ে দ্বিতীয় হয়েছেন। তিনি পেয়েছেন ৬৫ হাজার ২৪৯ ভোট।

অন্যদিকে, জামালপুর-৪ আসনে হয়েছে হাড্ডাহাড্ডি লড়াই। এখানে স্বতন্ত্র প্রার্থী আব্দুর রশীদ ট্রাক প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৫০ হাজার ৬৭৮ ভোট।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী মো. মাহবুবুর রহমান নৌকা মার্কা নিয়ে দ্বিতীয় হয়েছেন। তিনি পেয়েছেন ৪৭ হাজার ৬৩৮ ভোট। আরেক স্বতন্ত্র প্রার্থী মুরাদ হাসান ঈগল মার্কা নিয়ে পেয়েছেন ৩৭ হাজার ৪৩৩ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন।

সারাবাংলা/ইউজে/জেজে/এমও

জামালপুর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নৌকার জয় স্বতন্ত্র


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর