Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নেত্রকোনায় ৪টিতে নৌকা, একটিতে স্বতন্ত্র নির্বাচিত

সিনিয়র করেসপন্ডেন্ট
৮ জানুয়ারি ২০২৪ ০৯:৫০

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নেত্রকোনার ৫টি আসনের বেসরকারি ফলাফল পাওয়া গেছে। এখানে একটিতে স্বতন্ত্র প্রার্থী ও বাকি ৪টিতে নৌকার জয় হয়েছে। রোববার (৭ জানুয়ারি) রাতে নির্বাচন কমিশন সচিবালয় আগারগাঁও থেকে চূড়ান্ত এই ফলাফল ঘোষণা করা হয়।

নির্বাচনে নেত্রকোনা-১ আসনে আওয়ামী লীগ মনোনীত মোশতাক আহমেদ রুহী নৌকা প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ১ লাখ ৫১ হাজার ২ ভোট।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী জান্নাতুল ফেরদৌস আরা ট্রাক মার্কা নিয়ে দ্বিতীয় হয়েছেন। তিনি পেয়েছেন ২৫ হাজার ২১৯ ভোট। আর তৃতীয় হয়েছেন জাতীয় পার্টির প্রার্থী হোলাম রব্বানী। তিনি লাঙ্গল মার্কা নিয়ে পেয়েছেন ২ হাজার ৪০৮ ভোট।

নেত্রকোনা-২ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আশরাফ আলী খান খসরু নৌকা প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ১ লাখ ৫ হাজার ৫০৩ ভোট।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আরিফ খান জয় ঈগল মার্কা নিয়ে দ্বিতীয় হয়েছেন। তিনি পেয়েছেন ৮৬ হাজার ২৮৭ ভোট। তৃতীয় হয়েছেন মিনার প্রতীক নিয়ে ইসলামী ঐক্যজোটের মো. ইলিয়াস। তিনি পেয়েছেন ১ হাজার ৩১৩ ভোট।

নেত্রকোনা-৩ আসনে স্বতন্ত্র প্রার্থী ইফতিকার উদ্দিন তালুকদার পিন্টু ট্রাক মার্কা নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৭৬ হাজার ৮০৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অসীম কুমার উকিল নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৭৪ হাজার ৫৫০ ভোট। তৃতীয় হয়েছেন স্বতন্ত্র প্রার্থী মঞ্জুর কাদের কোরাইশী, ঈগল মার্কা নিয়ে তিনি পেয়েছেন ৫ হাজার ৪৬০ ভোট।

নেত্রকোনা-৪ আসনে আওয়ামী লীগ মনোনীত সাজ্জাদুল হাসান নৌকা প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ১ লাখ ৮৮ হাজার ৬৮ ভোট।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী লিয়াকত আলী খান অ্যাডভোকেট লাঙ্গল মার্কা নিয়ে দ্বিতীয় হয়েছেন। তিনি পেয়েছেন ৫ হাজার ৭৫৯ ভোট। তৃতীয় হয়েছেন তৃণমুল বিএনপির প্রার্থী আল মামুন সোনালী আঁশ মার্কা নিয়ে পেয়েছেন ১ হাজার ৭১৫ ভোট।

নেত্রকোনা-৫ আসনে আওয়ামী লীগ মনোনীত আহমদ হোসেন নৌকা প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৭৯ হাজার ৬৪৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মাজহারুল ইসলাম সোহেল ফকির ট্রাক মার্কা নিয়ে দ্বিতীয় হয়েছেন। তিনি পেয়েছেন ২৭ হাজার ২১৪ ভোট।

তৃতীয় হয়েছেন স্বতন্ত্র প্রার্থী আনোয়ার হোসেন। তিনি ঈগল মার্কা নিয়ে পেয়েছেন ৬ হাজার ১৯১ ভোট।

সারাবাংলা/ইউজে/এমও

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নেত্রকোনা স্বতন্ত্র নির্বাচিত


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর