Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘গুরু’ মঞ্জুকে হারিয়ে জিতলেন ‘শিষ্য’ মহারাজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৮ জানুয়ারি ২০২৪ ১২:২৯

বরিশাল: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পিরোজপুর-২ (ভান্ডারিয়া-কাউখালী-নেছারাবাদ) আসনে স্বতন্ত্র প্রার্থী মহিউদ্দিন মহারাজের কাছে হেরে গেছেন জাতীয় পার্টি (জেপি) চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু। আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের প্রার্থী হিসেবে মঞ্জু এই নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে প্রার্থী হয়েছিলেন।

রোববার (৭ জানুয়ারি) রাতে জেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ জাহেদুর রহমান ভোটের ফলাফল ঘোষণা করেন। এ সময় বেসরকারিভাবে মহিউদ্দিন মহারাজকে এই আসনে বিজয়ী ঘোষণা করা হয়।

ঘোষিত ফলাফল অনুযায়ী, স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন মহারাজ ঈগল প্রতীক নিয়ে পেয়েছেন ৯৪ হাজার ৫৪৪ ভোট। আর নৌকা প্রতীকে আনোয়ার হোসেন মঞ্জু পেয়েছেন ৬১ হাজার ৯৯৬ ভোট। সে হিসাবে ৩২ হাজার ৫৪৮ ভোটে হেরে গেছেন মঞ্জু।

আনোয়ার হোসেন মঞ্জু ১৯৮৮ সালের জাতীয় নির্বাচনে জাতীয় পার্টির হয়ে প্রথমবারের মতো পিরোজপুর-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ১৯৯১ সালে, ১৯৯৬ সালের জুনে, ২০০১ সালে, ২০১৪ সালে ও ২০১৮ সালের নির্বাচনেও এই আসনে জয় পান। তত্ত্বাবধায়ক সরকারের সময়ে মামলার কারণে ২০০৮ সালের নির্বাচনে তিনি অংশ নিতে পারেননি।

সব মিলিয়ে এই আসন থেকে ছয়বারের নির্বাচিত সংসদ সদস্য ছিলেন আনোয়ার হোসেন মঞ্জু। এর আগে কখনো নির্বাচন করে তিনি হারেননি। শেষ পর্যন্ত নিজের ‘শিষ্যে’র কাছে পরাজয় মানতে হলো তাকে।

মহিউদ্দিন মহারাজ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান। পরিবেশ ও বনমন্ত্রী থাকাকালীন আনোয়ার হোসেন মঞ্জুর সহকারী একান্ত সচিব (এপিএস) ছিলেন মহারাজ। স্থানীয়রা বলেন, রাজনীতিতে তার প্রকৃত অর্থে হাতেখড়ি হয় মঞ্জুর হাত ধরেই। সে কারণে মহারাজকে সবাই মঞ্জুর শিষ্য বলে থাকেন।

এবারের নির্বাচনে মহারাজ আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন। না পেয়ে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন তারই রাজনৈতিক ‘গুরু’ মঞ্জুকে। শেষ পর্যন্ত গুরুকে হারিয়েই জাতীয় নির্বাচনে জয় পেলেন তিনি।

আরও পড়ুন-

‘ভান্ডারিয়ার মানুষের প্রতি আমার অগাধ বিশ্বাস’

পিরোজপুর-২ আসনে জমে উঠেছে গুরু-শিষ্যের লড়াই

মঞ্জু-ইনু পরাজিত, সমঝোতার ৬ আসনের মধ্যে দুটি পেল শরিকরা

সারাবাংলা/এমও

আনোয়ার হোসেন মঞ্জু দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পিরোজপুর-২ মহিউদ্দিন মহারাজ সাবেক পিএস


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর