Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাত্র ৪ ম্যাচ খেলেই টেস্টকে বিদায় বললেন ক্লাসেন

স্পোর্টস ডেস্ক
৮ জানুয়ারি ২০২৪ ১৪:১২

সাদা পোশাকে আর দেখা যাবে না ক্লাসেনকে

টেস্ট ক্রিকেটের উপর টি-টোয়েন্টি ক্রিকেটের প্রভাব নিয়ে দক্ষিণ আফ্রিকান ক্রিকেটে গত কয়েকদিন ধরেই চলছে নানা আলোচনা। ঘরোয়া টি-২০ লীগকে প্রাধান্য দিতে গিয়ে নিউজিল্যান্ড সফরে দ্বিতীয় সারির দল পাঠিয়ে বেশ সমালোচনার মুখে প্রোটিয়ারা। এর মাঝেই এলো আরেকটি বিস্ফোরক ঘোষণা। মাত্র ৪ ম্যাচ খেলেই টেস্ট ক্রিকেটকে বিদায় বলেছেন দক্ষিণ আফ্রিকান ব্যাটার হেনরিখ ক্লাসেন।

আরও পড়ুন- সংক্ষিপ্ততম টেস্টের জন্য টি-টোয়েন্টিকে দায়ী করলেন এবি

২০১৯ সালে টেস্ট অভিষেকের পর থেকে কখনোই টেস্টে নিয়মিত হতে পারেননি ক্লাসেন। গত ৫ বছরে তিনি খেলেছেন মাত্র ৪টি টেস্ট। এই চার ম্যাচে করেছেন ১০৪ রান, নেই কোনও হাফ সেঞ্চুরিও। সাদা বলের ক্রিকেটে প্রোটিয়াদের হয়ে বরাবরই দারুণ পারফর্ম করেছেন ক্লাসেন। এই বিশ্বকাপেও তার ব্যাটে ঝড় উঠেছিল। ওয়ানডে ও টি-২০ তে সুযোগ পেলেও টেস্টে তাকে নেওয়ার ব্যাপারে বরাবরই গড়িমসি করেছে দক্ষিণ আফ্রিকা ম্যানেজমেন্ট। সবশেষ গত বছর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে মাঠে নেমেছিলেন ক্লাসেন। ভবিষ্যতে দলের পরিকল্পনাতে আছেন, এমনটাই বলে আসছিলেন দলের কোচ সুকরি।

আজ হুট করেই ক্লাসেন ঘোষণা দিলেন, টেস্ট ক্রিকেটে আর দেখা যাবে না তাকে। নিজের ইন্সটাগ্রামের এক পোস্টে ব্যাপারটি  নিশ্চিত করেছেন ক্লাসেন, ‘কয়েকটি নির্ঘুম রাতের পর আমি ভেবেছি সঠিক সিদ্ধান্ত নিচ্ছি কিনা। শেষ পর্যন্ত আমি টেস্ট ক্রিকেটকে বিদায় বলার সিদ্ধান্তই নিচ্ছি। এটা দারুণ একটা যাত্রা ছিল। নিজের দেশকে প্রতিনিধিত্ব করতে পেরে আমি গর্বিত। আমার টেস্ট ক্যাপ আমার কাছে অন্যতম মূল্যবান বস্তু।’

ক্লাসেনের এমন সিদ্ধান্ত নিয়ে এখনো কোনও মন্তব্য করেনি দক্ষিণ আফ্রিকান ক্রিকেট বোর্ড। টেস্টকে বিদায় বললেও ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলা চালিয়ে যাবেন ক্লাসেন।

সারাবাংলা/এফএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর