Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ময়মনসিংহ-৩ আসনের ফলাফল স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট
৮ জানুয়ারি ২০২৪ ১৪:১৬

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৩ আসনের ফলাফল স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। আসনটির একটি কেন্দ্রে ব্যাপক অনিয়ম কেন্দ্র দখল, হামলা ও ভাঙচুর করে সব ব্যালট বাক্স ছিনতাই করায় পুরো আসনটির ফলাফল স্থগিত করা হয়েছে।

সোমবার (৮ জানুয়ারি) ইসি’র অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেন। জানা গেছে, গতকাল রোববার (৭ জানুয়ারি) ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনের দিনভর বেশ কয়েকটি কেন্দ্রে ব্যাপক অনিয়ম-সংঘর্ষের ঘটনা ঘটে। এরই ধারাবাহিকতায় ভোট গ্রহণ শেষে ওইদিন বিকেল সোয়া ৪টার দিকে উপজেলার সহনাটি ইউনিয়নের ৪০ নম্বর ভালুকাপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে হামলা ভাঙচুর করে ৬টি ব্যালট বাক্স ছিনতাই করে নিয়ে যায় দৃর্বৃত্তরা। ফলে কেন্দ্রটির ফলাফল ঘোষণা স্থগিত করা হয়। কিন্তু পুরো ভোটের ফলাফল দেখা যায় দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থীর মধ্যে ভোটের ব্যবধান খুবই কম হওয়া ময়মনসিংহ-৩ আসনের ফলাফল স্থগিত ঘোষণা করা হয়।

অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেন, ‘ময়মনসিংহ-৩ আসনের একটি কেন্দ্রে বড় ধরনের অনিয়মের ঘটনা ঘটেছে। ফলে কেন্দ্রটির ফলাফল বাতিল করা হয়। কিন্তু দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থীর ভোটের ব্যবধান কম হওয়ায় পুরো আসনটির ফলাফল স্থগিত ঘোষণা করা হয়েছে। ফলে সারাদেশে অনুষ্ঠিত ২৯৯টি আসনের মধ্যে ২৯৮টি আসনের ফলাফল ঘোষণা করা হয়েছে।

ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনে আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী আসনটিতে এগিয়ে রয়েছেন। তবে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে ভোটের পার্থক্য মাত্র এক হাজারেরও কম থাকায় এ আসনের ফলাফল স্থগিত করা হয়েছে। এ আসনে নৌকার প্রার্থী নিলুফার আনজুম পপি পেয়েছেন ৫৩ হাজার ১৯৬ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সোমনাথ সাহা ট্রাক প্রতীকে পেয়েছেন ৫২ হাজার ২১১ ভোট। ফলে দুই প্রার্থীর ভোটের ব্যবধান মাত্র ৯৮৫ ভোট। ফলে কেন্দ্রটির ফলাফল বাতিল এবং আসনটির পুরো নির্বাচনের ফলাফল স্থগিত করা হয়েছে।

সারাবাংলা/জিএস/এনএস

ময়মনসিংহ-৩ আসন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর