Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজশাহী আরডিএ মার্কেটে ভয়াবহ আগুন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৮ জানুয়ারি ২০২৪ ২১:১১

রাজশাহী: রাজশাহী মহানগরীর আরডিএ মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ১০ ইউনিটের ঘণ্টাখানেক চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এখন ফায়ার সার্ভিস আগুন পুরোপুরি নেভাতে কাজ করছে।

সোমবার (৮ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ আগুন লাগে। আগুন ছড়িয়ে গেলে মার্কেটের সবাই আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন। বলা হয়ে থাকে, রাজশাহীর সবচেয়ে বড় মার্কেট এটি। প্রায় তিন হাজারের বেশি দোকান আছে এই মার্কেটে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, আরডিএ মার্কেটের মূল ফটকে ঢোকার বাম দিকে দোতলায় আগুনের সূত্রপাত হয়। আগুনের লেলিহান শিখা দেড় কিলোমিটার দূর থেকেও দেখা গেছে। ভয়ে লোকজন মার্কেট থেকে দ্রুত বেরিয়ে যাওয়ার চেষ্টা করেন। ব্যবসায়ীরাও যে যার মতো মালপত্র নিয়ে বের হওয়ার চেষ্টা করেন। অগ্নিকাণ্ডের ঘটনায় ব্যবসায়ী ও সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

মার্কেটের ব্যবসায়ী ও কর্মচারীরা জানান, আরডিএ মার্কেটের ১ নম্বর গদি দোকানের দোতলা থেকে এই আগুনের সূত্রপাত। সেখানে একটি দোকানের কর্মচারীরা থাকেন। ওখানে রান্নাঘরের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয় বলে জানান তারা। তারা আরও জানান, একটি বিকট শব্দ শোনা যায়। এই শব্দ শোনার কিছুক্ষণের মধ্যে আগুন ছড়িয়ে যায়। এতে কয়েকটি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপপরিচালক ওহিদুল ইসলাম বলেন, আগুন নিয়ন্ত্রণে আনতে ১০ ইউনিট পাঠানো হয়েছিল। ঘণ্টাখানেকের মধ্যে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আনা হয়। কী কারণে এই আগুন লেগেছে তা জানার চেষ্টা চলছে। সেটা শর্ট সার্কিট থেকেও হতে পারে। ক্ষতি কতখানি হয়েছে তাও বলা যাচ্ছে না। পরে তদন্ত করে জানানো হবে।

এদিকে ঘটনাস্থলে ছুটে গেছেন রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এ এইচ এম খায়রুজ্জামান লিটন। ঘটনাস্থল পরিদর্শন করে তিনি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সঙ্গে কথা বলেন।

রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের (আরডিএ) মার্কেট এটি। এই মার্কেট ভেঙে নতুন ভবন তৈরি করার জন্য বলা হয়েছে। তবে সেখানকার ব্যবসায়ীদের কারণে সেটি সম্ভব হয়নি। মার্কেটটি অগ্নিনিরাপত্তার দিক থেকে খুবই ঝুঁকিপূর্ণ উল্লেখ করে ফায়ার সার্ভিস থেকে বেশ কয়েকবার নোটিশ দেওয়া হয়েছে। তারপরও কর্তৃপক্ষ ব্যবস্থা নেয়নি।

সারাবাংলা/এনইউ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর