Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিয়ম মেনেই নির্বাচন হয়েছে: জাপান

স্টাফ করেসপেন্ডেন্ট
১১ জানুয়ারি ২০২৪ ১৮:১৮

ঢাকা: বাংলাদেশের নির্বাচনকে স্বাগত জানিয়েছে জাপান। জাপানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে নির্বাচন শান্তিপূর্ণ ও নিয়ম মেনেই অনুষ্ঠিত হয়েছে বলে উল্লেখ করা হয়েছে। তবে নির্বাচনে কিছু অনিয়ম হয়েছে বলেও বলা হয়েছে বিবৃতিতে।

জাপানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রেস সচিব কোবায়শিমাকি এক বিবৃতিতে বলেন, আমাদের মিশন যতদূর পর্যবেক্ষণ করতে পেরেছিল, তাতে দেখা গেছে, নির্বাচন প্রক্রিয়া পদ্ধতি অনুযায়ী পরিচালিত হয়েছে। তবে সাধারণ নির্বাচনের আগে সহিংসতায় হতাহতের ঘটনায় দুঃখ প্রকাশ করছে জাপান।

বিবৃতিতে বলা হয়, বাংলাদেশ একটি কৌশলগত অংশীদার হিসেবে, গণতান্ত্রিক দেশ হিসেবে আরও উন্নয়নের প্রচেষ্টায় অগ্রগতি করবে বলে আশা প্রকাশ করে জাপান। জাপান বাংলাদেশের উন্নয়ন ও সমৃদ্ধির জন্য এবং দ্বিপাক্ষিক সম্পর্কের আরও উন্নয়নে সহায়তা অব্যাহত রাখতে চায়।

গত ৭ জানুয়ারি বাংলাদেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ২২২টি আসন পেয়ে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পায় ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। ৯ জানুয়ারি বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হওয়ায় গণভবনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান।

সারাবাংলা/আইই

জাপান দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বাংলাদেশ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর