Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাফুফেকে ৩৯ লাখ টাকা জরিমানা ফিফার

স্পোর্টস ডেস্ক
১২ জানুয়ারি ২০২৪ ১২:৩১

জরিমানার কবলে বাংলাদেশ ফুটবল ফেডারেশন

বিশ্বকাপের বাছাইপর্বের প্রথম রাউন্ডের বাঁধা পেরিয়ে মূল বাছাইপর্বে জায়গা করে নিয়েছে বাংলাদেশ ফুটবল দল। বাছাইপর্বের ভালো লড়াই উপহার দিয়েছেন জামাল ভুঁইয়ারা। তবে এসবের মাঝেই বাংলাদেশের ফুটবলকে জরিমানা করল ফিফা। বিশ্বকাপ বাছাইপর্বের ৩ ম্যাচে নানা কারণে ৩০ হাজার ২৫০ সুইস ফ্রা জরিমানা করা হয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে, বাংলাদেশী টাকায় যা প্রায় ৩৯ লাখ।

গত বছরের ১২ অক্টোবর মালদ্বীপের মালেতে বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম রাউন্ডের প্রথম লেগ খেলতে গিয়েছিল বাংলাদেশ। সেই ম্যাচ ১-১ ব্যবধানে ড্র হয়। সেই ম্যাচের পর দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ ওঠে বাংলাদেশের ফুটবলার বিরুদ্ধে। ফিফার ওয়েবসাইটে বলা হয়েছে, ৬জন ফুটবলার শৃঙ্খলাভঙ্গের সাথে জড়িত ছিলেন। আর এতে পাঁচ হাজার ফ্রা জরিমানা করা হয় বাংলাদেশকে, যা টাকার অঙ্কে ৬ লাখ ৪৪ হাজার টাকা।

এরপর ১৭ অক্টোবর কিংস অ্যারেনাতে ফিরতি লেগে মালদ্বীপের বিপক্ষে ২-১ গোলে জিতে মূল বাছাইপর্বে জায়গা করে নেয় বাংলাদেশ। সেই ম্যাচে নিরাপত্তাবিধি ভাঙ্গা, গ্যালারিতে পটকা ফোটানো ও মাঠে দর্শকের প্রবেশের কারণে ১৪ হাজার ফ্রা জরিমানা করা হয়েছে বাফুফেকে, যা বাংলাদেশী টাকায় প্রায় ১৮ লাখ ২ হাজার টাকা।

২১ নভেম্বর কিংস অ্যারেনাতে বাছাইপর্বের ম্যাচে লেবাননের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ, ম্যাচটি ড্র হয় ১-১ ব্যবধানে। এই ম্যাচেও নিরাপত্তাবিধি ভাঙ্গা, গ্যালারিতে পটকা ফোটানো ও মাঠে দর্শকের প্রবেশের কারণে ১১ হাজার ২৫০ ফ্রা জরিমানা করা হয়েছে, যা বাংলাদেশী টাকায় ১৪ লাখ ৪৮ হাজার টাকা।

বাংলাদেশের পাশাপাশি জরিমানা করা হয়েছে মালদ্বীপকেও। তাদের ড্রেসিংরুমে  অননুমোদিত অনুপ্রবেশ হয়েছিল বলেই ফিফার পক্ষ থেকে জানানো হয়েছে।

সারাবাংলা/এফএম

জরিমানা ফুটবল বাফুফে


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর