Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকা ক্লাবের ইজিএম হতে বাধা নেই: চেম্বার আদালত

স্টাফ করেসপন্ডেন্ট
১২ জানুয়ারি ২০২৪ ২২:০৯

ঢাকা: ঢাকা ক্লাবের বিশেষ সাধারণ সভা (ইজিএম) স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করে দিয়েছিলেন চেম্বার জজ আদালত। এর ফলে আগামীকাল (১৩ জানুয়ারি) অনুষ্ঠিতব্য ঢাকা ক্লাবের ইজিএম হতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

শুক্রবার (১২ জানুয়ারি) বিচারপতি আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন। একই সঙ্গে এ বিষয়ে আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য আগামী সোমবার (১৫ জানুয়ারি) দিন ধার্য করে দেওয়া হয়েছে।

আদালতে ঢাকা ক্লাবের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এ এম আমিন উদ্দিন ও শেখ আওসাফুর রহমান। আর রিটকারীর পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী মোস্তাফিজুর রহমান খান।

পরে আদেশের বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করে আইনজীবী শেখ আওসাফুর রহমান বলেন, এক রিটের শুনানি নিয়ে ঢাকা ক্লাবের বিশেষ ইজিএম গতকাল স্থগিত করে আদেশ দিয়েছিলেন বিচারপতি খিজির আহমেদ চৌধুরীর একক হাইকোর্ট বেঞ্চ। পরে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করে ঢাকা ক্লাব।

এরপর প্রধান বিচারপতির অনুমতিক্রমে শুক্রবার বিশেষ চেম্বার আদালতের ব্যবস্থা করে বিষয়টির ওপর শুনানির জন্য দিন ধার্য করা হয়।

আজ শুনানি শেষে চেম্বার আদালত হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করেছেন। পাশাপাশি এ বিষয়ে আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য আগামী সোমবার (১৫ জানুয়ারি) দিন ধার্য করে দিয়েছেন।

শুধু এই মামলাটি শুনানির জন্য শুক্রবারে বিশেষ চেম্বার আদালত বসেছিলেন বলে জানান এই আইনজীবী।

জানা যায়, ঢাকা ক্লাবের বিশেষ ইজিএমের জন্য ক্লাবের সদস্যদের নোটিশ দেওয়া হয়েছিল। তবে ওই নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে ক্লাবের সদস্য শেখ মোহাম্মদ জাকির হোসেন হাইকোর্টে রিট দায়ের করেন।

গতকাল ওই রিটের শুনানি নিয়ে বিচারপতি খিজির আহমেদ চৌধুরীর একক হাইকোর্ট বেঞ্চ ঢাকা ক্লাবের বিশেষ ইজিএম স্থগিত করেন। এরপর ওই আদেশের বিরুদ্ধে ঢাকা ক্লাবের পক্ষে আপিল বিভাগে আবেদন করা হয়।

সারাবাংলা/কেআইএফ/একে

ইজিএম ঢাকা ক্লাব হাইকোর্ট


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর