Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কাদের-চুন্নু জাপাকে ধ্বংস করেছে বলে দাবি বিক্ষুব্ধ নেতাদের

স্পেশাল করসপন্ডেন্ট
১৪ জানুয়ারি ২০২৪ ১৮:১৭

ঢাকা: দ্বাদশ সংসদ নির্বাচনে জাতীয় পার্টির পরাজিত ও বিক্ষুব্ধ নেতারা দলটির চেয়ারম্যান জিএম কাদের ও মহাসচিব মুজিবুল হক চুন্নুকে বাটপার আখ্যায়িত করে বলেছেন, এমপি হওয়ার জন্য জাতীয় পার্টিকে ধ্বংস করেছে। তাদের পদত্যাগ করতে হবে।

রোববার (১৪ জানুয়ারি) রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে জাতীয় পার্টির পরাজিত প্রার্থীদের এক মতবিনিময় সভায় তারা এ দাবি করেন।

সভার মূল আয়োজক ছিলেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবুল হোসেন বাবলা, প্রেসিডিয়াম সদস্য লিয়াকত হোসেন খোকা, শফিকুল ইসলাম সেন্টু, সাইফুদ্দিন মিলনসহ বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতা।

সভার শুরুতেই ঢাকা-১৮ আসনে দলের চেয়ারম্যান জিএম কাদেরের স্ত্রী শেরিফা কাদেরের মনোনয়ন নিয়ে সমলোচনা শুরু হয়। এ সময় কেউ বলেন জিএম কাদের তার স্ত্রীর মন রক্ষার জন্য আওয়ামী লীগের সঙ্গে সমঝোতা করেছে। কেউ বলেন জিএম কাদের একজন নন পলিটিশিয়ান। তিনি নিজেও পরাজিত হয়েছেন। সরকারের হাত-পা ধরে সম্মান রক্ষা করেছেন।

সিলেট-২ আসন থেকে জাপার লাঙ্গল প্রতীকে নির্বাচন করা ইয়াহিয়া খান জিএম কাদেরের উদ্দেশে বলেন, ‘জাতীয় পার্টিতে শেরিফা কাদেরের ভূমিকা কী? অথচ আপনি ঢাকার অন্য আসনগুলো নিয়ে আওয়ামী লীগের সঙ্গে সমঝোতা না করে, নিজের স্ত্রীর আসন নিয়ে সমঝোতা করেছেন। জবাব দিতে হবে।’

শেরিফা কাদেরের মনোনয়ন পাওয়া নিয়ে প্রশ্ন তুলে জাপার নির্বাহী কমিটির সদস্য শাহিনা সুলতানা লিমা বলেন, ‘জাতীয় পার্টিতে শেরিফা কাদেরের ভূমিকা কী? নির্বাচনের আগে তাকে প্রেসিডিয়াম সদস্য করা হয়েছে। নির্বাচনে তার আসন আওয়ামী লীগের সঙ্গে সমঝোতা করা হলো।’

অনুষ্ঠানে বক্তারা জাতীয় পার্টি মহাসচিব মুজিবুল হক চুন্নুকে বাটপার ও ষড়যন্ত্রকারী বলেও দাবি করেন। তারা বলেন, নির্বাচনে তিনি আওয়ামী লীগের সঙ্গে বৈঠকে করে সমঝোতা করেছে। সেখানে তিনি নিজের আসন আওয়ামী লীগের সঙ্গে সমঝোতা করে জাপার সিনিয়র নেতাদের বাদ দিয়েছেন। নির্বাচনের সময় তিনি পার্টির প্রার্থীদের ফোন ধরেন না। এই ষড়যন্ত্রকারীকে দল থেকে বহিষ্কার করতে হবে।

সারাবাংলা/এএইচএইচ/পিটিএম

চুন্নু জাপা জিএম কাদের


বিজ্ঞাপন
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই
১১ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০

সম্পর্কিত খবর