Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিরাজগঞ্জে সূর্যের দেখা নেই, হিমেল বাতাসে বেড়েছে শীতের তীব্রতা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৪ জানুয়ারি ২০২৪ ২১:৪৭

সিরাজগঞ্জ: উত্তরবঙ্গের প্রবেশদ্বার সিরাজগঞ্জে ৩ দিন ধরে নেই সূর্যের দেখা। কুয়াশায় ঢেকে রয়েছে প্রকৃতি। সেই সঙ্গে বইছে মৃদু হিমেল বাতাস, ফলে বেড়েছে শীতের তীব্রতা। এর সঙ্গে রাত ও দিনের তাপমাত্রার পার্থক্য কমে যাওয়ায় শীত বেশি অনুভূত হচ্ছে।

প্রচণ্ড শীতে স্বাভাবিক কর্মজীবনে নেমে এসেছে অনেকটা স্থবিরতা। এমন আবহাওয়া আরও দু’একদিন থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

আগের দু’দিনের মতো রোববারও (১৪ জানুয়ারি) সকাল থেকেই কুয়াশাচ্ছন্ন রয়েছে সিরাজগঞ্জ শহরসহ জেলার বিভিন্ন উপজেলা। তীব্র শীতকে উপেক্ষা করে খেটে খাওয়া মানুষগুলো কাজের উদ্দেশে বের হলেও স্বাভাবিক কাজ করতে পারছেন না।

এদিকে ঘন কুয়াশার কারণে সড়ক ও মহাসড়কে হেডলাইট জ্বালিয়ে যানবাহন চলাচল করছে।

তাড়াশ কৃষি আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম বলেন, ‘রোববার (১৪ জানুয়ারি) সকালে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২.৩ ডিগ্রি সেলসিয়াস। গতকাল রেকর্ড করা হয়েছিল ১১.৪ ডিগ্রি সেলসিয়াস। দিন ও রাতের তাপমাত্রার পার্থক্য কমে যাওয়ায় শীত বেশি অনুভূত হচ্ছে। এই পার্থক্য বেশি থাকলে শরীর কিছুটা গরম হওয়ার সুযোগ পায় যার ফলে শীত কম অনুভূত হয়, যা এখন হচ্ছে না।’

তিনি আরও বলেন, ‘তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নেমে এলে শৈত্যপ্রবাহ বলা হয়। এখন শৈত্যপ্রবাহ নেই তবে তিনদিন হলো সূর্যেরও দেখা নেই। আরও দুই-একদিন এমন কুয়াশাচ্ছন্ন ও শীত থাকতে পারে।’

সারাবাংলা/এমও

শীত সিরাজগঞ্জ হিমেল বাতাস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর