Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হাসপাতাল-স্কুলের হালচাল দেখে যাত্রা শুরু এমপি মুজিবের

স্পেশাল করেসপন্ডেন্ট
১৬ জানুয়ারি ২০২৪ ১৯:১৯

চট্টগ্রাম ব্যুরো: নির্বাচনি এলাকায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও চারটি বিদ্যালয়ের হালচাল পরিদর্শন করে পাঁচ বছরের যাত্রা শুরু করেছেন চট্টগ্রাম-১৬ আসনের নতুন সংসদ সদস্য মুজিবুর রহমান। পরিদর্শনে গিয়ে তিনি সরকারি হাসপাতালের পরিস্থিতি দেখে অসন্তোষ প্রকাশ করেন।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান সাংসদ মুজিবুর রহমান। সাংসদের পরিদর্শন সঙ্গীরা জানান, এসময় জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ছাড়া আর কেউ হাসপাতালে ছিলেন না। সাংসদ দৈনন্দিন দায়িত্বের সূচি দেখে জানতে পারেন, এসময় ১২ জন চিকিৎসক কর্মরত থাকার কথা ছিল।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শফিউর রহমান মজুমদার নিজেও অনুপস্থিত ছিলেন। তবে ৯টার দিকে একে একে দায়িত্বরত চিকিৎসকরা হাসপাতালে আসতে থাকেন। তিনি চিকিৎসাধীন সাধারণ রোগীদের বক্তব্যও শোনেন।

হাসপাতালের অপরিচ্ছন্ন পরিবেশ এবং নানা অব্যবস্থাপনা দেখে অসন্তোষ প্রকাশ করে সাংসদ মুজিবুর রহমান বলেন, ‘চিকিৎসকেরা রোগীদের তাদের প্রাপ্য সেবা দেন, তাহলে আপনারা আরও সম্মানিত হবেন। চিকিৎসকদের দলাদলিতে কোনো রোগী যেন কষ্ট না পায় সেটা খেয়াল রাখবেন।’

এরপর সাংসদ মুজিবুর বাঁশখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়, পূর্ব রায়ছটা সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং রায়ছটা প্রেমাশিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় পরিদর্শন করেন। তিনি শিক্ষক ও শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন।

পরে বাঁশখালী পৌরসভার বাহারউল্লাহ পাড়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত বসতঘর ও গ্যারেজ পরিদর্শন করেন সংসদ সদস্য মুজিবুর রহমান।

চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসন থেকে এবার নির্বাচিত হয়েছেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মুজিবুর রহমান। তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে জয়ী হন। এ আসনে আওয়ামী লীগ প্রার্থী করেছিল আগের দু’বারের সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরীকে। কিন্তু ভোটের দিন থানায় ঢুকে অপ্রীতিকর ঘটনা ঘটানোর দায়ে নির্বাচন কমিশন তার প্রার্থীতা বাতিল করে।

সারাবাংলা/আরডি/এনএস

চট্টগ্রাম-১৬ আসন সংসদ সদস্য মুজিবুর রহমান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর