Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সংরক্ষিত বনাঞ্চলে অবৈধ স্থাপনা, গুড়িয়ে দিল বন বিভাগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৬ জানুয়ারি ২০২৪ ২০:০৩

রাঙ্গামাটি: জেলার লংগদু উপজেলার সংরক্ষিত বনাঞ্চল এলাকায় অবৈধ স্থাপনা গুড়িয়ে দিয়েছে বন বিভাগ। মঙ্গলবার (১৬ জানুয়ারি) সকাল থেকে উপজেলার গুলশাখালী মৌজায় এ অভিযান পরিচালনা করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পার্বত্য চট্টগ্রাম উত্তর বন বিভাগের পাবলাখালী রেঞ্জের রাঙ্গিপাড়া বিটের গুলশাখালী মৌজা এলাকায় জনৈক মাসুদ ও মো. সিদ্দিকুর রহমান নামের দুই ব্যক্তি আনুমানিক দুই একর সংরক্ষিত বনভুমি দখলের উদ্দেশ্যে অবকাঠামো নির্মাণের অপচেষ্টা করে। এ ঘটনার পর মঙ্গলবার পাবলাখালী রেঞ্জ ৩৭ রাজনগর ব্যাটালিয়নের (বিজিবি) সহযোগিতায় অভিযান করে অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়। সকাল ৯টায় শুরু হওয়া অভিযান শেষ হয় দুপুরের দিকে।

অভিযানে নেতৃত্ব দেন রেঞ্জ কর্মকর্তা সজীব মজুমদারের সঙ্গে রাঙ্গিপাড়া বিট কর্মকর্তা মো. কামরুজ্জামান। এ সময় ৩৭ রাজনগর ব্যাটালিয়নের সহকারী পরিচালক মো. হাফিজুর ইসলামসহ বনকর্মী ও বিজিবি সদস্যরা উপস্থিত ছিলেন।

বিষয়টি নিশ্চিত করে বন বিভাগের পাবলাখালী রেঞ্জ কর্মকর্তা সজীব মজুমদার বলেন, দুই একর সংরক্ষিত বনভূমি বেদখলের উদ্দেশ্যে দুই ব্যক্তি অবৈধ স্থাপনা তৈরির চেষ্টা চালায়। আমরা দিনভর অভিযান চালিয়ে স্থাপনা গুড়িয়ে দিয়েছি। অবৈধ বেদখলের অপচেষ্টা রুখে দিয়েছি। দুই আসামির বিরুদ্ধে বন মামলা দায়েরের কাজ চলমান রয়েছে বলেও জানান এই বন কর্মকর্তা।

সারাবাংলা/পিডিএনআর/এনএস

অবৈধ স্থাপনা বন বিভাগ বনাঞ্চলে অবৈধ স্থাপনা রাঙ্গামাটি লংগদু উপজেলা সংরক্ষিত বনাঞ্চল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর