Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দিনকালের সম্পাদক ড. রেজোয়ান সিদ্দিকী আর নেই

সারাবাংলা ডেস্ক
১৭ জানুয়ারি ২০২৪ ০৮:২০

ঢাকা: দৈনিক দিনকালের ভারপ্রাপ্ত সম্পাদক ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সদস্য ড. রেজোয়ান সিদ্দিকী আর নেই। গতকাল মঙ্গলবার (১৬ জানুয়ারি) রাত সাড়ে ১১টার পর রাজধানীর বেসরকারি একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। দীর্ঘদিন ধরে কিডনি সমস্যায় ভুগছিলেন তিনি।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বাংলাদেশ স্পেশালাইজড হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় ড. রেজোয়ান সিদ্দিকীর মৃত্যু হয়।

পারিবারিক সূত্র জানায়, বুধবার (১৭ জানুয়ারি) দুপুর ১২টায় জাতীয় প্রেসক্লাবে সাংবাদিক ড. রেজোয়ান হোসেন সিদ্দিকী জানাজা অনুষ্ঠিত হবে। পরে রায়ের বাজার কবরস্থানে তাকে দাফন করা হবে।

ড. রেজোয়ান সিদ্দিকী ১৯৭২ সালের ফেব্রুয়ারিতে দৈনিক বাংলায় প্রুফ রিডার হিসেবে সাংবাদিকতা পেশা শুরু করেছিলেন। পরে সিনিয়র সহকারী সম্পাদক পদোন্নতি পেয়েছিলেন তিনি। তারপর দৈনিক দিনকালের ভারপ্রাপ্ত সম্পাদক হন এই সাংবাদিক। এছাড়াও প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালকের দায়িত্ব পালন করেছেন চার বছর।

সাহিত্যিক ও কলামিস্ট রেজোয়ান হোসেন সিদ্দিকীর জন্ম ১৯৫৩ সালের ১০ ফেব্রুয়ারি টাঙ্গাঈল জেলার এলাসিন গ্রামে। তার বাবা মরহুম আতিকুল হোসেন সিদ্দিকী। মা মরহুমা হাওয়া সিদ্দিকী। তার স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রয়েছেন।

সারাবাংলা/এনএস

ড. রেজোয়ান সিদ্দিকী দৈনিক দিনকাল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর