Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কুড়িগ্রামে ৩টি তক্ষক উদ্ধার, গ্রেফতার ৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৭ জানুয়ারি ২০২৪ ১৭:৪৬

কুড়িগ্রাম: কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার একটি বাড়ি থেকে তিনটি তক্ষক উদ্ধার করা হয়েছে। এ সময় পাঁচ পাচারকারীকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (১৭ জানুয়ারি) ভোরে কচাকাটার বলদিয়া গ্রামের পালপাড়ার মো. পনির উদ্দিনের ঘর থেকে তক্ষক তিনটি উদ্ধার করা হয়। এদিন বিকেলে কুড়িগ্রাম পুলিশ সুপার কার্যালয়ে এক সংসবাদ সম্মেলনে এ তথ্য জানান পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম।

তিনি জানান, বিরল প্রজাতির এই সরীসৃপের কালোবাজারে উচ্চমূল্য হওয়ায় প্রতিবেশী দেশ থেকে চোরাইপথে সীমান্তবর্তী এলাকায় বিক্রির উদ্দেশে নিয়ে আসা আসে। পরে গোপন তথ্যের ভিত্তিতে তিনটি তক্ষক উদ্ধারসহ পাঁচজনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- মো. মোজাম্মেল হক মজনু, মো. আবুল কাশেম, মো. মোর্শেদ আলম, মো. রিয়াজুল ইসলাম লেবু ও মো. শাহ্ আলম। তারা সবাই কচাকাটা থানার বলদিয়া ও পালপাড়া এলাকার বাসিন্দা।

তাদের নামে বন্যপ্রাণি সংরক্ষণ ও নিরাপত্তা আইনে মামলা দিয়ে আদালতে প্রেরণ ও উদ্ধার করা তক্ষক তিনটি বন বিভাগের কাছে হস্তান্তরের কথা জানায় পুলিশ সুপার।

পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম জানান, গোপন তথ্যের ভিত্তিতে দীর্ঘদিন ধরে এই পাচারকারী চক্রটির উপর নজর রাখছিল কচাকাটা থানা পুলিশ। অবশেষে তারা ধরা পড়েছে। উদ্ধারকৃত তক্ষক তিনটি আইনি প্রক্রিয়া শেষে বন্য পরিবেশে অবমুক্তির জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে হস্তান্তরের কথা জানান তিনি

সারাবাংলা/ইআ

তক্ষক উদ্ধার


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর