Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নাশকতার এক মামলায় ফখরুল-খসরুর জামিন

স্টাফ করেসপন্ডেন্ট
১৭ জানুয়ারি ২০২৪ ১৮:২৫

ঢাকা: রাজধানীর পল্টন থানার নাশকতার এক মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (১৭ জানুয়ারি) বিকেলে শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তাহমিনা হকের আদালত ১০ হাজার টাকা মুচলেকায় পুলিশ প্রতিবেদন জমা দেওয়া পর্যন্ত তাদের জামিনের আদেশ দেন।

আসামিপক্ষের আইনজীবীদের ভাষ্যমতে, তাদের মক্কেলদের বিরুদ্ধে সুনির্দিষ্ট কোনো অভিযোগ নেই। বার্ধক্য এবং অসুস্থতার বিবেচনায় জামিনের জন্য প্রার্থনা করা হয়। রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন।

উভয়পক্ষের শুনানি শেষে জামিনের আদেশ দেন আদালত।

উল্লেখ্য, ২০২৩ সালের ২৮ অক্টোবর বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশ অনুষ্ঠিত হয়৷ নয়াপল্টনে আয়োজিত সমাবেশটি আরাম্ভের পূর্বেই পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের সূত্রপাত ঘটে৷ এক পর্যায়ে এ সংঘর্ষ বিজয় নগর ও শান্তিনগর এলাকা পর্যন্ত বিস্তৃত হয়৷ দলটির এ মহাসমাবেশকে ঘিরে ঘটে সংঘর্ষে একজন পুলিশ সদস্য এবং একজন যুবদল নেতা নিহত হন। এছাড়া আহতদের মধ্যে রয়েছেন পুলিশের ৪১ জন ও আনসারের ২৫ জন্য সদস্য৷ আরও আহত হয়েছেন অন্তত ২০ জন সাংবাদিক। বিএনপির ভাষ্যমতে দলটির সহস্রাধিক নেতাকর্মী-সমর্থক আহত হয়েছেন বলে জানা যায়৷

এর পর দলটির মহাসচিব ২৯ অক্টোবর গুলশানস্থ নিজ বাসভবন থেকে সকাল সাড়ে ৯টায় ডিবি পুলিশ তাকে গ্রেফতার করে৷ গ্রেফতার পরপরই সেদিন কারাগারে পাঠানো হয় এবং তিনি এখন অব্দি কারাগারে বন্দি আছেন। গত ৯ জানুয়ারি রমনা ও পল্টন থানায় নাশকতার অভিযোগ করা ভিন্ন ভিন্ন ৮টি মামলায় আদালত থেকে জামিন মেলে তার৷।কিন্তু আরও দুইটি মামলায় জামিন না হওয়ায় এখনো কারাবন্দি আছে মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিজ্ঞাপন

অন্যদিকে, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীকে ২০২৩-এর ২ নভেম্বর দিবাগত রাত ১২ টা ৪৫ মিনিটে গুলশানস্থ নিজ বাসভবন থেকে গ্রেফতার করে ডিবি৷ পরদিন ৩ নভেম্বর আদালতে হাজির করা হলে তার বিরুদ্ধে ছয়দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত৷ রিমান্ড শেষে ৯ নভেম্বর কারাগারে পাঠানোর পর থেকে এখন অব্দি তিনি কারাবন্দি আছেন।

সারাবাংলা/এএসকে/এনইউ

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর