Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাবেক ছাত্রলীগ নেতার বাড়িতে হামলার প্রতিবাদে ঢাবিতে মানববন্ধন

ঢাবি করেসপন্ডেন্ট
১৮ জানুয়ারি ২০২৪ ২১:৪০

ঢাবি: সাবেক ছাত্রলীগ নেতা মেহেদি হাসান রনি ও তার পরিবারের ওপর হামলার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এ কর্মসূচির আয়োজন করে ছাত্রলীগের বর্তমান ও সাবেক নেতারা। মানববন্ধনে হামলার ঘটনায় জড়িতদের আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের দাবি জানানো হয়।

মেহেদি হাসান রনি ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি এবং কবি জসিমউদদীন হল ছাত্রলীগের সাবেক সভাপতি।

জানা যায়, বুধবার (১৭ জানুয়ারি) টাঙ্গাইলের ধনবাড়ি উপজেলায় নিজ বাড়িতে থাকাকালীন রাতের অন্ধকারে ছাত্রলীগের সাবেক এই নেতার ওপর সন্ত্রাসী হামলা চালায় একই সংগঠনের নেতাকর্মীরা।

মানববন্ধনে অভিযোগ করা হয়, রাজনৈতিক প্রতিশোধের জের ধরেই স্থানীয় জনপ্রতিনিধি, উপজেলা চেয়ারম্যানের কুখ্যাত মাদকসেবী সন্ত্রাসী বাহিনী রাতের অন্ধকারে এ ঘটনা ঘটিয়েছে।

মানববন্ধনে ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি হাসান মাহমুদ বলেন, যারা নিজেদের স্বার্থ হাসিলের জন্য তরুণ উদীয়মান শিক্ষার্থীদের ওপর হামলা চালায় এবং তাদের পরিবারের ওপর হামলা চালায়। তাদের প্রতি ধিক্কার ও নিন্দা জানাই। এরা আওয়ামী লীগ করার যোগ্য নয়। বাংলাদেশ আওয়ামী লীগ কখনও এই শিক্ষা দেয়নি। যারা এই হামলা চালিয়েছে তাদের দ্রুত আইনের আওতায় আনা হোক।

ঢাবি শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স বলেন, মেহেদী হাসান রনির ওপর যে নৃশংস হামলা হয়েছে, আমরা এর সুষ্ঠু বিচার চাই। যারা নিরপেক্ষ রাজনীতি করেন আপনাদের প্রতিবাদের ভাষা হবে লেখনী বা ব্যানারের মাধ্যমে, কারো শরীরে আঘাত করে নয়। যে শরীরে জামায়াত বিএনপির আঁচড় পড়েছে, সে শরীরে যেন নিজের দলের মানুষের আঁচড় না পড়ে।

মানববন্ধনে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মেহেরুল হাসান সোহেল, সৈকতুজ্জামান সৈকত, সোহান খান, রাকিব হোসেন, সাবেক প্রশিক্ষণ উপ-সম্পাদক লতিফুল ইসলাম লিপুল, ঢাবি ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স,সাবেক উপ-প্রচার সম্পাদক মুহসিন আলম তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়াও বর্তমান ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/আরআইআর/এনইউ

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর