Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডিজেএফবি’র সভাপতি হামিদ, সম্পাদক মুহিব

স্টাফ করেসপন্ডেন্ট
১৯ জানুয়ারি ২০২৪ ২১:১১

ঢাকা: ডেভেলপমেন্ট জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশের (ডিজেএফবি) নির্বাচনে সভাপতি পদে দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার হামিদ-উজ-জামান এবং সাধারণ সম্পাদক পদে সমকালের সিনিয়র রিপোর্টার আবু হেনা মুহিব নির্বাচিত হয়েছেন।

শুক্রবার (১৯ জানুয়ারি) সংগঠনটির দ্বি-বার্ষিক সম্মেলন ও নির্বাচন অনুষ্ঠিত হয়। রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সন্মেলন কক্ষে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি ছিলেন সাবেক পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও যুগান্তরের সম্পাদক সাইফুল আলম। কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন এএফপির ঢাকা ব্যুরো চিফ শফিকুল আলম এবং ইকোনমমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) সাধারণ সম্পাদক আবুল কাশেম। নির্বাচনে মোট ৪৯টি ভোটের মধ্যে শতভাগ ভোট প্রয়োগ করেছেন সদস্যরা।

ডিজেএফবি ননির্বাচন ২০২৪-২৫ সভাপতি পদে হামিদ-উজ-জামান পেয়েছেন ২৮ ভোট। তার প্রতিদ্বন্দ্বী ফাইন্যান্সিয়াল এক্সপ্রেসেরে বিশেষ এতিনিধি এফএইচএম হুমায়ুন কবির পান ২১ ভোট। সাধারণ সম্পাদক পদে বিজয়ী আবু হেনা মুহিব পেয়েছেন ২৭ এবং তার প্রতিদ্বন্দ্বী ঢাকা পোস্টের সিনিয়র রিপোর্টার সাইদ রিপন পেয়েছেন ২২ ভোট।

এ ছাড়া সহ-সভাপতি পদে সাহানোয়ার সাইদ শাহীন পেয়েছেন ২৫। তার প্রতিদ্বন্দ্বী শেয়ার বিজ কড়চার মাসুম বিল্লাহ পান ২৪ ভোট। অন্যান্য পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় যারা নির্বাচিত হয়েছেন তারা হলেন- যুগ্ম সাধারণ সম্পাদক পদে জাগোনিউজ ২৪ ডটকমের মফিজুল সাদিক, সাংগঠনিক সম্পাদক এম আর মাসফি, অর্থ সম্পাদক জাহাঙ্গীর আলম, দফতর সম্পাদক আলতাফ হোসেন, প্রচার ও গবেষণা সম্পাদক মিনাক্ষী চৌধুরী এবং সদস্য হয়েছেন জাগরণ চাকমা, জাহিদুল ইসলাম ও জাকারিয়া কাঞ্চন।

সংগঠনের সভাপতি হামিদ-উজ-জামানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের সচিব আবুল কাশেম মো.মহিউদ্দিন এবং পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব ড. শাহনাজ আরেফিন।

সারাবাংলা/জেজে/পিটিএম

টপ নিউজ ডিজেএফবি


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর