Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৪ জেলায় চলছে শৈত্যপ্রবাহ, সপ্তাহ শেষে বৃষ্টির আভাস

স্পেশাল করেসপন্ডেন্ট
২০ জানুয়ারি ২০২৪ ১৪:৩৮

ঢাকা: রাজশাহী, নওগাঁ, দিনাজপুর ও মৌলভীবাজার জেলার উপর দিয়ে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা বিস্তর লাভ করতে পারে। একইসঙ্গে দেশের নদ-নদী অববাহিকা ও গ্রামাঞ্চলে ঘন কুয়াশা রয়েছে। ফলে ব্যহত হচ্ছে স্বাভাবিক কাজর্কম। এই সপ্তাহ শেষে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

শনিবার (২০ জানুয়ারি) আওবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। আর মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং তা দুপুর পর্যন্ত কোথাও কোথাও অব্যাহত থাকতে পারে। এসময় সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

আবহাওয়াবিদ ড. মুহম্মদ আবুল কালাম মল্লিক জানিয়েছেন, শনিবার সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক অর্দ্রেতা ছিল ৯৪ শতাংশ। রোববারও (২১ জানুয়ারি) অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং তা দুপুর পর্যন্ত কোথাও কোথাও অব্যাহত থাকতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

তিনি আরও জানান, সোমবার (২২ জানুয়ারি) অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। ওইদিনও মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং তা দুপুর পর্যন্ত কোথাও কোথাও অব্যাহত থাকতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। তবে পাঁচ দিনের মাথায় অর্থাৎ সপ্তাহ শেষে বৃষ্টিপাতের প্রবণতা রয়েছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। আর সর্বোচ্চ স্বন্দীপ, সীতাকুণ্ড, ফেনী এবং কক্সবাজার ২৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। ঢাকার তাপমাত্রা ২৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।

সারাবাংলা/জেআর/এনএস

আওবহাওয়ার পূর্বাভাস বৃষ্টির পূর্বাভাস শৈত্যপ্রবাহ


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর