Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কবর থেকে লাশ চুরির চেষ্টা, না পেরে কাফন চুরি!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২০ জানুয়ারি ২০২৪ ২০:১৬

ফাইল ছবি

রাজশাহী: রাজশাহীর বাঘায় দাফন করার দু’দিন পর কবর থেকে লাশ চুরির চেষ্টা চালিয়েছে দৃর্বুত্তরা। লাশ চুরি করতে না পেরে কাফন চুরি করেছে বলে অভিযোগ পরিবারের সদস্যদের।

শনিবার (২০ জানুয়ারি) উপজেলার আড়ানী পৌরসভায়র চকপাড়া গোরস্থানে এই ঘটনা ঘটে। লাশটি দাফন করা জায়গা থেকে ৩০০ মিটার দূরে পাওয়া যায়। স্থানীয়দের ভাষ্য, কালোযাদু যারা চর্চা করে তাদের কাজ হতে পারে।

স্থানীয়রা জানায়, গত বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরে সুকোদা নামের এক বৃদ্ধাকে দাফন করা হয়। সুকোদা আড়ানী চকপাড়া গ্রামের মৃত ছলেমান হোসেনের স্ত্রী। বার্ধক্যজনিত কারণে তিনি মারা যান। তাকে জানাজা শেষে চকপাড়া গোরস্থানে দাফন করা হয়।

শনিবার (২০ জানুয়ারি) ফজর নামাজ পড়ে তার মেজো ছেলে জমির উদ্দিন মায়ের দাফন করা স্থানে গিয়ে দেখেন মায়ের কবর খোঁড়া আছে। লাশও কবরের মধ্যে পাওয়া যায়নি। স্থানীয়দের জানালে তাদের সহযোগিতায় খোঁজাখুঁজি করে বাঁশঝাড়ের মধ্যে থেকে পাওয়া যায়। যে কাফন দিয়ে তাকে দাফন করা হয়েছিল, কবরের মধ্যে বা লাশের শরীরের সঙ্গে সেই কাফন নেই। ৫ টুকরো কাফনের মধ্যে বড় দুই টুকরো কাফন চুরি করে নিয়ে গেছে বলে দাবি করেন তার ছেলেরা।

তার বড় ছেলে ছবির উদ্দিন বলেন, ‘স্থানীয়দের সহযোগিতায় মায়ের লাশটি তুলে শনিবার (২০ জানুয়ারি) সকালে জানাজা পড়িয়ে আবার দাফন করা হয়। এতে পুলিশকে মৌখিকভাবে জানানো হয়েছে। পরে পুলিশ এসেছিল।’

আড়ানী পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর লিটন হোসেন বলেন, ‘বৃদ্ধা মারা যাওয়ার পর গ্রামের গোরস্থানে আমরা সবাই দাফন করি। সকালে দেখি তার কবর থেকে লাশ উঠানো অবস্থায় এবং তার শরীরে কাফন নেই। পরে আবার দাফন করি।’

বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) আমিনুল ইসলাম জানান, লাশ উত্তোলনের ঘটনা শুনেছি। পরিবারে পক্ষ থেকে কোনো অভিযোগ পাওয়া যায়নি। পেলে ব্যবস্থা নেওয়া হবে।

সারাবাংলা/এমও

কবর কাফন কাফন চুরি চুরি টপ নিউজ লাশ চুরি লাশ চুরির চেষ্টা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর