Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হাছান মাহমুদের সঙ্গে ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ

সারাবাংলা ডেস্ক
২১ জানুয়ারি ২০২৪ ০৯:৪৭

ঢাকা: ফিলিস্তিনের পররাষ্ট্র ও প্রবাসী মন্ত্রী রিয়াদ আল মালিকির সঙ্গে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ সাক্ষাৎ করেছেন। এ সময় ভ্রাতৃপ্রতিম ফিলিস্তিনিদের প্রয়োজনীয় কূটনৈতিক, আইনি ও মানবিক সহায়তা অব্যাহত রাখারও প্রতিশ্রুতি দেন তিনি।

শনিবার (২০ জানুয়ারি) স্থানীয় সময় বিকেলে উগান্ডার কাম্পালায় অনুষ্ঠানরত জোট নিরপেক্ষ আন্দোলন ন্যাম’র ১৯তম শীর্ষ সম্মেলনের ফাঁকে এই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

এ বৈঠকে ফিলিস্তিনের প্রতি বঙ্গবন্ধুর অদম্য সমর্থনের কথা স্মরণ করে সেই ধারাবাহিতাকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য এবং এই সংকটময় মুহূর্তে দেশটির জনগণের পাশে দাঁড়ানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন রিয়াদ আল মালিকি।

ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী আল-মালিকিকে বাংলাদেশের সরকার ও জনগণের অব্যাহত সমর্থনের আশ্বাস দেন এবং ফিলিস্তিন সমস্যার স্থায়ী সমাধানের গভীর প্রয়োজনীয়তার ওপর জোর গুরুত্ব আরোপ করেন ড. হাছান মাহমুদ। একইসঙ্গে ভ্রাতৃপ্রতিম ফিলিস্তিনিদের প্রয়োজনীয় কূটনৈতিক, আইনি এবং মানবিক সহায়তা অব্যাহত রাখারও প্রতিশ্রুতি দেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ ১৯-২০ জানুয়ারি জোট নিরপেক্ষ আন্দোলনের ১৯তম শীর্ষ সম্মেলনে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন। এ সফরে পররাষ্ট্র সচিব (সিনিয়র সচিব) মাসুদ বিন মোমেন, জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মুহাম্মদ এ মুহিত এবং কেনিয়া ও উগান্ডায় বাংলাদেশের হাইকমিশনারসহ অন্যরা পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে রয়েছেন।

সারাবাংলা/এনএস

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী রিয়াদ আল মালিকি রিয়াদ আল মালিকি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর