Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফের প্রধানমন্ত্রীর উপদেষ্টা হলেন সজীব ওয়াজেদ জয়

সিনিয়র করেসপন্ডেন্ট
২১ জানুয়ারি ২০২৪ ১৮:১৫

ঢাকা: সজীব ওয়াজেদ জয়কে ফের প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবৈতনিক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

রোববার (২১ জানুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) মো. আহসান কিবরিয়া সিদ্দিকি স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আগে গত ২৯ নভেম্বর প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি উপদেষ্টার পদ থেকে পদত্যাগ করেছিলেন সজীব ওয়াজেদ জয়। এর আগে প্রধানমন্ত্রীর অন্য উপদেষ্টারাও পদত্যাগ করেন।

গত ৭ জানুয়ারি জাতীয় নির্বাচনে জয়লাভের মাধ্যমে সরকার গঠন করে আওয়ামী লীগ। টানা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন শেখ হাসিনা।

১১ জানুয়ারি প্রধানমন্ত্রীর উপদেষ্টা হিসেবে নিয়োগ পান ড. মসিউর রহমান, ড. গওহর রিজভী, ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী, সালমান ফজলুর রহমান, কামাল আব্দুল নাসের চৌধুরী এবং মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিক।

সর্বশেষ আজ সজীব ওয়াজেদ জয়কে প্রধানমন্ত্রীর উপদেষ্টা নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হলো।

সজীব ওয়াজেদ জয় আওয়ামী লীগের সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের সঙ্গে। বাংলাদেশের তথ্য ও প্রযুক্তি উন্নয়নে তিনি অগ্রণী ভূমিকা পালন করছেন।

সজীব ওয়াজেদ জয় ২০১৪ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবৈতনিক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

সারাবাংলা/এনআর/একে

আওয়ামী সরকার জয় টপ নিউজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সজীব ওয়াজেদ জয়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর