Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডিএসসিসির উচ্ছেদ অভিযানে সংঘর্ষ, পুলিশ কনস্টেবল গুলিবিদ্ধ

স্টাফ করেসপন্ডেন্ট
২১ জানুয়ারি ২০২৪ ২১:০৩

ঢাকা: রাজধানীর খিলগাঁও রেলগেট কাঁচাবাজারে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) উচ্ছেদ অভিযানে এলাকাবাসীর সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে মেহেদী হাসান (২৪) নামে এক পুলিশ কনস্টেবল পায়ে শর্টগানের গুলি লেগে আহত হয়েছেন। এবং শাহজানপুর থানার পরিদর্শক (অপারেশন) মাহিদুল ইসলামের মাথায় ইটের আঘাতে আহত হয়েছে।

রোববার (২১ জানুয়ারি) বেলা ২টার দিকে এই ঘটনা ঘটে। আহত পুলিশ সদস্য মেহেদী হাসানকে ঢাকা মেডিকেল এবং পরিদর্শক (অপারেশন) মাহিদুল ইসলামকে রাজারবাগ পুলিশ লাইনস হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বিজ্ঞাপন

আহত মেহেদীর সহকর্মীরা জানান, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের একটি উচ্ছেদ অভিযানে বাড়তি নিরাপত্তার জন্য রাজারবাগ থেকে তাদেরকে সেখানে ডিউটিতে নেওয়া হয়েছিল। সেখানে গিয়ে পৌঁছানোর পরপরই এলাকার লোকজন উত্তেজিত হয়ে ওঠে। পুলিশকে দেখে ছোট ছোট ছেলে-মেয়েরা থেকে শুরু করে সবাই ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। বিভিন্ন ভবনের ছাদ থেকেও ইট নিক্ষেপ করে। আত্মরক্ষার্থে তারা সাউন্ড গ্রেনেড, টিয়ারশেল ও শর্টগান দিয়ে গুলি করে। একপর্যায়ে কনস্টেবল মেহেদীর পায়ে গুলিবিদ্ধ হয়।

তবে তার পায়ে কীভাবে গুলিবিদ্ধ হয়েছে সে বিষয়ে কিছু জানাতে পারেনি সহকর্মীরা। তাদের ধারনা সহকর্মীদের কারও শর্টগানের মিসফায়ারে তার পায়ে গুলিবিদ্ধ হয়।

মেহেদী হাসান পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) পূর্ব বিভাগে কর্মরত। বর্তমানে রাজারবাগে থাকেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, খিলগাঁও কাঁচাবাজার এলাক থেকে সর্টগানের গুলিতে আহত হয়ে এক সদস্য হাসপাতালে এসেছে। তার বাম পায়ের হাঁটুর নিচে গুলিবিদ্ধ হয়েছে। জরুরি বিভাগে তার চিকিৎসা চলছে।

বিজ্ঞাপন

এদিকে শাহজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজিত কুমার সাহা জানান, দুপুরে সিটি করপোরেশনের ম্যাজিস্ট্রেটের তত্ত্বাবধানে পূর্ব ঘোষণা অনুযায়ী পুলিশের উপস্থিতিতে খিলগাঁও কাঁচাবাজারে উচ্ছেদ অভিযানে যান। সেখানে গেলে স্থানীয় ও বাজারের লোকজন পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে। তখন পুলিশ আত্মরক্ষার্থে টিয়ারশেল নিক্ষেপ করে তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়। এই ঘটনায় রাজারবাগ পুলিশ লাইনের এক পুলিশ সদস্য সর্টগানের গুলিতে আহত হয়েছেন। এ ছাড়া শাজাহানপুর থানার পরিদর্শক (অপারেশন) মাহিদুল ইসলাম ইটের আঘাতে আহত হয়েছেন। তাকে রাজরবাগ পুলিশ লাইন হাসপাতালে তার চিকিৎসা দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, ধারণা করা হচ্ছে, ঘটনার সময় কোন পুলিশ সদস্যসের সর্টগান থেকে গুলি বেরিয়ে ওই পুলিশ সদস্যর পায়ে লেগেছে। তাকে ঢাকা মেডিকেল পাঠানো হয়েছে। বর্তমান পরিস্থিতি এখন স্বাভাবিক আছে। উচ্ছেদ অভিযানও চলমান।

সারাবাংলা/এসএসআর/একে

উচ্ছেদ অভিযান গুলিবিদ্ধ টপ নিউজ ডিএসসিসি সংঘর্ষ

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর