Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাঙ্গামাটিতে ৩ দিনে ৯ ইটভাটা বন্ধ করল প্রশাসন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২২ জানুয়ারি ২০২৪ ০০:০২

রাঙ্গামাটি: পার্বত্য জেলা রাঙ্গামাটিতে তিন দিনে চার উপজেলায় নয়টি অনুমোদনহীন ইটভাটা বন্ধ করে দিয়েছে প্রশাসন। ভ্রাম্যমাণ আদালতের অভিযানে শুক্রবার (১৯ জানুয়ারি) জেলার রাজস্থলীতে দু’টি, শনিবার (২০ জানুয়ারি) কাউখালীতে দুইটি ও বাঘাইছড়িতে তিনটি এবং রোববার (২১ জানুয়ারি) লংগদুতে দু’টি ইটভাটা বন্ধের নির্দেশ দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারকরা।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, রোববার দুপুরে দুপুরে লংগদু উপজেলার আটারকছড়া ইউনিয়নে কেবিএম ব্রিকস ও এডিবি ব্রিকস নামের দু’টি ইটভাটায় অভিযান চালিয়ে ৫০ হাজার টাকা করে এক লাখ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি ভাটার চুল্লি গুড়িয়ে দেওয়া হয়।

এর আগে, শনিবার জেলার বাঘাইছড়ি উপজেলায় ফাইভ স্টার, কেবিএম এবং এমএমসি নামক তিনটি ইটভাটায় অভিযান পরিচালনা করে দুই লাখ টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরিন আক্তার।

আর শুক্রবার রাজস্থলী উপজেলার বড়ইতলি পাড়া এলাকায় অভিযান চালিয়ে বিআরবি ব্রিকস্ নামক ইটভাটাকে ১ লাখ টাকা জরিমানা করে রাজস্থলীর ইউএনও এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ।

অন্যদিকে, কলেজ পাড়ায় কেভি ডব্লিউ ইটভাটায় ফায়ার সার্ভিসের সহযোগিতায় পানি ছিটিয়ে চুল্লি নিভিয়ে দেওয়া হয় এবং তৈরি করা ইট ভেঙে ফেলা হয়। বনের কাঠ পোড়ানোয় এটি বন্ধ করে দেওয়া হয়েছে।

সারাবাংলা/পিটিএম

ইটভাটা বন্‌ধ


বিজ্ঞাপন
সর্বশেষ

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর