Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আয়ারল্যান্ডকে ২৩৫ রানে আটকে দিয়ে জয়ের স্বপ্ন দেখছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
২২ জানুয়ারি ২০২৪ ১৭:৪১

২য় ম্যাচেও ভালো বোলিং করেছে বাংলাদেশ

বিশ্বকাপের প্রথম ম্যাচে ভালো বোলিং করে ভারতকে অল্প রানে আটকে দিয়েছিল বাংলাদেশ। তবে ব্যাটারদের ব্যর্থতায় শেষ পর্যন্ত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ হার দিয়েই শুরু করেছিলেন রাব্বিরা। বাঁচা মরার ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষেও দারুণ বোলিং করেছেন মৃধারা। মৃধা-জীবনদের কল্যাণে ৮ উইকেটে ২৩৫ রানেই থেমেছে আইরিশদের প্রথম ইনিংস। প্রতিপক্ষকে অল্প রানে বেঁধে ফেলে জয়ের স্বপ্ন দেখছে বাংলাদেশ।

টসে জিতে আজও বোলিং নিয়েছিলেন রাব্বি। আগের ম্যাচের মতই বাংলাদেশকে ভালো শুরু এনে দিয়েছিলেন মৃধা।  ষষ্ঠ ওভারে প্রথম আঘাত আনেন তিনি। ৯ রান করা রায়ান হান্টারকে ফেরান এই বাঁহাতি পেসার। ৫ রান করা গ্যাভিন রুলসটনকে আউট করে আইরিশদের দ্বিতীয় উইকেট তুলে নেন জীবন।

জর্ডান নেইল ও কিয়ান হিল্টন এরপর কিছুটা প্রতিরোধ গড়ে তোলেন। শুরু থেকে নেইল কিছুটা আক্রমণাত্মক ভঙ্গিতেই ব্যাটিং করছিলেন। বেশি ভয়ংকর হয়ে ওঠার আগেই তাকে প্যাভিলিয়নে ফিরিয়েছেন রাফি। ৩১ রান করা নেইলকে বোল্ড করে স্বস্তি আনেন রাফি।

নেইল ফিরলেও অন্য প্রান্তে হিল্টন ছিলে অবিচল। তবে তাকে তেমন কেউই সংগ দিতে পারেননি। আইরিশদের সবচেয়ে বড় জুটি এসেছে পঞ্চম উইকেটে। স্কট ম্যাকবেথকে নিয়ে ৮১ রানের জুটি গড়েন হিল্টন। এই সময়ে তুলে নিয়েছেন হাফ সেঞ্চুরিও। এই জুটি বেশ ভুগিয়েছে বাংলাদেশকে।

অবশেষে উইকেট তুলে নিয়েছেন অধিনায়ক রাব্বি। ১৭৬ রানের মাথায় ২৭ রান করা ম্যাকবেথ ফেরেন রাব্বির বলে। এরপর একাই দলকে টেনে নিয়েছেন হিল্টন। সেঞ্চুরি খুব কাছে গিয়েও শেষ পর্যন্ত তিন অংক ছোঁয়া হয়নি তার। ৯০ রান করে মারুফ মৃধার বলে রাব্বির হাতে ক্যাচ দিয়ে হতাশা নিয়েই প্যাভিলিয়নে ফিরেছেন তিনি। শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ২৩৫ রান তোলে আয়ারল্যান্ড। মৃধা ও জীবন নিয়েছেন ২টি করে উইকেট।

সারাবাংলা/এফএম

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেট টপ নিউজ বাংলাদেশ


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর