Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএসএফের গুলিতে সিপাহী নিহত: প্রতিবাদলিপি দিয়েছে বিজিবি

স্পেশাল করেসপন্ডেন্ট
২৩ জানুয়ারি ২০২৪ ০৩:৩১

ঢাকা: গরু চোরাকারবারিদের ধাওয়া করতে গিয়ে ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে বর্ডার গার্ড অব বাংলাদেশের (বিজিবি) এক সিপাহী নিহত হয়েছেন। এ ঘটনায় পতাকা বৈঠকের পর বিজিবি কূটনৈতিক চ্যানেলে প্রতিবাদলিপি পাঠিয়েছে। ঘটনাটির সুষ্ঠু তদন্তও দাবি করেছে বাহিনীটি।

সোমবার (২২ জানুয়ারি) ভোরে বেনাপোলের ধান্যখোলা সীমান্তে এ ঘটনা ঘটে। পরে রাতে বিজিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজিবি ব্যাটেলিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল জামিলের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার ভোর সাড়ে ৫টার দিকে বিজিবি যশোর ব্যাটেলিয়নের ধান্যখোলা বিওপির জেলেপাড়া পোস্টসংলগ্ন এলাকায় একদল গরু চোরাকারবারীকে ভারত থেকে সীমান্ত অতিক্রম করে আসতে দেখলে দায়িত্বরত বিজিবি টহল দল তাদের চ্যালেঞ্জ করে। এ সময় চোরাকারবারিরা দৌড়ে ভারতের দিকে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এ সময় বিজিবি টহল দলের সদস্য সিপাহী মোহাম্মদ রইশুদ্দীন চোরাকারবারিদের পেছনে ধাওয়া করতে করতে ঘন কুয়াশার কারণে দল থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে। প্রাথমিকভাবে তাকে খুঁজে পাওয়া না গেলেও পরে বিভিন্ন মাধ্যমে জানা যায়, তিনি বিএসএফের গুলিতে আহত হয়ে ভারতের একটি হাসপাতালে চিকিৎসাধীন।

বিষয়টি জানার পরই ব্যাটেলিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক করা হয় বলে বিজ্ঞপ্তিতে জানান লেফটেন্যান্ট কর্নেল জামিল। তিনি জানান, এরপর জানা যায় যে ভারতীয় ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সিপাহী রইশুদ্দীনের মৃত্যু হয়েছে।

লেফটেন্যান্ট কর্নেল জামিল বলেন, এ ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানানোর পাশাপাশি বিএসএফের কাছে কূটনৈতিকভাবে তীব্র প্রতিবাদলিপি পাঠানো হয়েছে। নিহত সিপাহী রইশুদ্দীনের মরদেহ দ্রুত দেশে ফিরিয়ে আনার বিষয়েও সব পর্যায়ে যোগাযোগ অব্যাহত রয়েছে।

সারাবাংলা/টিআর

টপ নিউজ বিএসএফ বিএসএফের ‍গুলি বিএসএফের গুলিতে নিহত বিজিবি বিজিবি সিপাহী বিজিবি সিপাহী নিহত সীমান্তে গুলি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর