Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইজতেমা উপলক্ষে টঙ্গী স্টেশনে থামবে যেসব ট্রেন

স্পেশাল করেসপন্ডেন্ট
২৩ জানুয়ারি ২০২৪ ১৪:১৯

ঢাকা: বিশ্ব ইজতেমা-২০২৪ উপলক্ষে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ট্রেনে আসা মুসল্লিদের যাতায়াত সুবিধার্থে টঙ্গী স্টেশনে সব ট্রেনের যাত্রা বিরতি করানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। তবে আখেরি মোনাজাতের দিনগুলোতে শুধুমাত্র ৪টি ট্রেন থামবে না।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) দুপুরে রেল ভবনে বিশ্ব ইজতেমায় উপলক্ষ্যে বাংলাদেশ রেলওয়ের প্রস্তুতি বিষয়ক এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। এ সময় রেলপথ মন্ত্রী মো. জিল্লুল হাকিম উপস্থিত ছিলেন।

রেলওয়ের মহাপরিচালক মো. কামরুল আহসান বলেন, ‘আগামী ১ ফেব্রুয়ারি রাত ১২টা ১ মিনিট থেকে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত এবং ৮ ফেব্রুয়ারি রাত ১২টা ১ মিনিট থেকে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত ঢাকা অভিমুখী সকল আন্তনগর, মেইল ও কমিউটার ট্রেন টঙ্গী স্টেশনে ৩ মিনিট করে থামবে। আগামী ৪ ও ১১ ফেব্রুয়ারি আখেরি মোনাজাতের দিন সুবর্ণ, সোনার বাংলা, কক্সবাজার ও পর্যটক এক্সপ্রেস ছাড়া সকল আন্তনগর, মেইল ও কমিউটার ট্রেনগুলো (আপ ও ভাউন) টঙ্গী স্টেশনে ৩ মিনিট করে থামবে।

তিনি আরও বলেন, আগামী ৪ ও ১৯ ফেব্রুয়ারি আখেরি মোনাজাতের দিন ৪৯নং বলাকা কমিউটার ট্রেন ৪টা৪৫ মিনিটের পরিবর্তে ৫টায় ছাড়বে। ৪ ও ১১ ফেব্রুয়ারি বনলতা এক্সপ্রেস ট্রেন বন্ধ থাকবে। তবে সিল্কসিটি এক্সপ্রেস ট্রেন ৪ ও ১১ ফেব্রুয়ারি সাপ্তাহিক বন্ধের দিনও চলাচল করবে।

জিল্লুল হাকিম বলেন, আখেরি মোনাজাতের পরের দিন অর্থাৎ ৫ ও ১২ ফেব্রুয়ারি তারিখ ইজতেমা থেকে বহির্গামী টিকেটধারী যাত্রীদের ফেরত যাওয়া ও টঙ্গী স্টেশনে আরোহনের সুবিধার্থে আন্তনগর ট্রেনগুলো টঙ্গী স্টেশনে ৩ মিনিট থামবে।

এ সময় রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. মো. হুমায়ুন কবীর, বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার সাহাদাত আলী উপস্থিত ছিলেন।

সারাবাংলা/জেআর/এনএস

বাংলাদেশ রেলওয়ে বিশ্ব ইজতেমা-২০২৪


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর