Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে নাহিদা

স্পোর্টস ডেস্ক
২৩ জানুয়ারি ২০২৪ ১৪:৫৭

নাহিদার আরেকটি সাফল্য

প্রথম বাংলাদেশী নারী ক্রিকেটার হিসাবে আইসিসির মাস সেরা ক্রিকেটার হয়েছিলেন তিনি। নতুন বছরে আরেকটি সাফল্য পেলেন নাহিদা আক্তার। প্রথম বাংলাদেশী নারী ক্রিকেটার হিসাবে ২০২৩ সালের আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে জায়গা করে নিয়েছেন নাহিদা।

২০২৩ সালটা দুর্দান্ত কেটেছে নাহিদার। বাঁহাতি এই স্পিনার গত বছর ওয়ানডেতে পেয়েছেন ২০ উইকেট, যা নারী ক্রিকেটে দ্বিতীয় সর্বোচ্চ। বিশেষ করে পাকিস্তানের বিপক্ষে সিরিজ জয়ে বড় ভূমিকা ছিল নাহিদার। এই কারণেই পেয়েছিলেন নভেম্বর মাসের সেরা ক্রিকেটার হওয়ার পুরষ্কার।

এবার আইসিসি ঘোষিত বর্ষসেরা নারী একাদশেও আছেন নাহিদা। এই একাদশে আধিপত্য রয়েছে অজি ক্রিকেটারদের, আছেন সর্বোচ্চ পাঁচজন। অধিনায়ক করা হয়েছে শ্রীলংকার চামারি আতাপাত্তুকে।

আইসিসির বর্ষসেরা নারী একাদশ-ফোবি লিচফিল্ড (অস্ট্রেলিয়া), চামারি আতাপাত্তু (শ্রীলংকা, অধিনায়ক), এলিস পেরি (অস্ট্রেলিয়া), এমেলিয়া কার (নিউজিল্যান্ড), বেথ মুনি (উইকেট কিপার, অস্ট্রেলিয়া),  ন্যাট শিবার ব্রান্ট (ইংল্যান্ড), অ্যাশ গার্ডেনার ( অস্ট্রেলিয়া), আনাবেল সাদারল্যান্ড (অস্ট্রেলিয়া), নাদিন ডি ক্লার্ক ( দক্ষিণ আফ্রিকা), লি তাহুহু (নিউজিল্যান্ড), নাহিদা আক্তার (বাংলাদেশ)।

সারাবাংলা/এফএম

আইসিসি ক্রিকেট নাহিদা বর্ষসেরা


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর