Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইসির নির্দেশে মমতাজের ২ কর্মীর বিরুদ্ধে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৩ জানুয়ারি ২০২৪ ১৯:৪৫

মানিকগঞ্জ: নির্বাচন কমিশনের (ইসি) নির্দেশে মানিকগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য ও কণ্ঠশিল্পী মমতাজ বেগমের দুই কর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) বিকেলে উপজেলা নির্বাচন কর্মকর্তা সৈয়দ গোলাম রাশেদ হরিরামপুর থানায় মামলাটি করেন। আসামিরা হলেন- মমতাজের অনুসারী উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফরিদ মোল্লা এবং উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক রিফাত চৌধুরী।

হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্তকর্তা (ওসি) শাহ-নূর-আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, উপজেলা নির্বাচন অফিসার মঙ্গলবার (২৩ জানুয়ারি) বিকেলে মামলাটি দায়ের করেন।

নির্বাচন চলাকালীন সময়ে হরিরামপুরে এক ইউপি সদস্যকে নৌকার প্রতীকের পক্ষে কাজ না করায় শারীরিকভাবে আঘাত এবং প্রাণনাশের হুমকি প্রদান করার বিষয়টি নির্বাচনি অনুসন্ধান কমিটি নির্বাচন কমিশন প্রতিবেদন দাখিলের প্রেক্ষিতে এই মামলাটি করেন।

সংশ্লিষ্ট সূত্রমতে, সদ্য সমাপ্ত দ্বাদশ জাতীয় নির্বাচনে মানিকগঞ্জ-২ (সিংগাইর,হরিরামপুর ও সদরের একাংশ) নির্বাচনের সময় গত ২৬ ডিসেম্বর হরিরামপুরে ইউপি সদস্য সাখাওয়াত হোসেনকে নৌকার প্রতীকের পক্ষে কাজ না করায় শারীরিকভাবে আঘাত এবং প্রাণনাশের হুমকি দেওয়ার বিষয়টি নিয়ে জেলা নির্বাচনি অনুসন্ধান কমিটি একটি প্রতিবেদন নির্বাচন কমিশনে পাঠান। এরপ্রেক্ষিতে নির্বাচন কমিশনের আদেশক্রমে নির্বাচন কমিশন সচিবালয়ের উপ-সচিব (আইন) মো. আব্দুছ সালাম স্বাক্ষরিত এক আদেশে উপজেলা নির্বাচন কর্মকর্তাকে থানায় এজাহার দায়ের করতে নির্দেশ প্রদান করেন স্থানীয় নির্বাচন অফিসকে। সেই সঙ্গে মানিকগঞ্জ পুলিশ সুপারকে সংশ্লিষ্ট থানায় এজাহার গ্রহণের বিষয়টি নিশ্চিত করে নির্বাচন কমিশনকে নিশ্চিত করতেও বলা হয়েছে।

ইসির চিঠিতে বলা হয়েছে, মানিকগঞ্জ-২ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর সমর্থক ফরিদ মোল্লা ও রিফাত চৌধুরী গত ২৬ ডিসেম্বর নৌকা প্রতীকের পক্ষে নির্বাচনি প্রচারণায় অংশগ্রহণে অস্বীকার করায় স্থানীয় ইউপি সদস্য মো.শাখাওয়াত হোসেনকে শারীরিকভাবে আঘাত করেছেন এবং প্রাণনাশের হুমকি দিয়েছেন। তারা গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর অনুচ্ছেদ ৭৭ বিধান লঙ্ঘন করেছেন মর্মে সংশ্লিষ্ট নির্বাচনি অনুসন্ধান কমিটি নির্বাচন কমিশনে প্রতিবেদন দাখিল করেছে।

উল্লেখ্য, এর আগে ২৭ ডিসেম্বর ভুক্তভোগী সাখাওয়াত হোসেন বাদী হয়ে হরিরামপুর থানায় ফরিদ মোল্লা ও রিফাত চৌধুরীসহ অজ্ঞাত ২০/২৫ জনের বিরুদ্ধে হরিরামপুর থানায় ১৪৩/৫০৬/৩৫ পেনাল কোড ১৮৬০ ধারায় একটি মামলা দায়ের করেন। মামলা নম্বর ১০।

সারাবাংলা/এনইউ

ইসি টপ নিউজ দুই কর্মী মমতাজ মামলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর