Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পোড়া তেলে চানাচুর ভাজা, খাবারে ছত্রাক

স্টাফ করেসপন্ডেন্ট
২৩ জানুয়ারি ২০২৪ ২০:৫২

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে অভিযান চালিয়ে খাদ্য তৈরির একটি কারখানা ও তিনটি রেস্টুরেন্টকে ছয় লাখ টাকা জরিমানা করেছে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) দুপুরে নগরীর আতুরার ডিপো, মোহাম্মদপুর ও অক্সিজেন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম মেট্রোর নিরাপদ খাদ্য কর্মকর্তা বশির আহমেদ।

বশির আহমেদ সারাবাংলাকে জানান, খাবারে নিষিদ্ধ রাসায়নিক পদার্থ, ক্ষতিকর রঙ ও পোড়া তেল ব্যবহার করায় মোহাম্মদপুরের আল আকসা ফুডস নামে এক কারখানাকে দুই লাখ, পঁচা ও বাসি খাবার বিক্রির অভিযোগে আতুরার ডিপোর বাগদাদ হোটেলকে দুই লাখ, খাবার মেলাকে এক লাখ ও অক্সিজেন এলাকার হোটেল জামানকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

 

তিনি আরও জানান, অভিযানে রেস্টুরেন্টগুলোতে দেখা গেছে, কিছু কিছু খাবারের উপরের ফাঙ্গাস পড়ে গেছে, আবার ফ্রিজে মাংস পঁচে একদম লেগে আছে। আল আকসা ফুডস কারখানায় ক্ষতিকর রঙ ব্যবহার করে চানাচুর তৈরি করা হচ্ছিল।

তাছাড়া যে তেলে চানাচুর ভাজা হচ্ছিল সে তেল এতবার পোড়ানো হয়েছে সেগুলো আলকাতরার মতো হয়ে গেছে। এসব খাবার খেলে ক্যানসার হওয়ার ঝুঁকি থাকে। প্রতিষ্ঠানগুলোকে সতর্ক করে দেওয়া হয়েছে।

সারাবাংলা/আইসি/পিটিএম

চানাচুর ভাজা টপ নিউজ পোড়া তেল


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর