Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিক্ষার্থীদের সঙ্গে সময় কাটালেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড. নাসের

স্পেশাল করেসপন্ডেন্ট
২১ জানুয়ারি ২০২৪ ২২:০০

ঢাকা: নিজ গ্রামের স্কুল শিক্ষার্থীদের সঙ্গে সময় কাটালেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড. কামাল আবদুল নাসের চৌধুরী। গত ১১ জানুয়ারি উপদেষ্টা হিসেবে নিয়োগ পাওয়ার পর শনিবার (২০ জানুয়ারি) কুমিল্লা চৌদ্দগ্রামের জগন্নাথদিঘী ইউনিয়নের বিজয়করা গ্রামে যান তিনি। সেখানে বেশ কয়েকটি কর্মসূচিতে অংশগ্রহণের পাশাপাশি নিজ গ্রামের স্কুল শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় করেন।

প্রথমে তিনি চৌদ্দগ্রাম ডায়াবেটিক হাসপাতাল পরিদর্শন করেন এবং হাসপাতালের ডাক্তার, কর্মকর্তা, কর্মচারিদের সঙ্গে মতবিনিময় করেন। এসময় তিনি হাসপাতালটিকে আধুনিক ও সেবামুখী করার প্রত্যয় ব্যক্ত করেন।

বিজ্ঞাপন

এদিন তিনি চৌদ্দগ্রাম পৌরসভা পরিদর্শনের পাশাপাশি চৌদ্দগ্রাম পৌরসভার মেয়র, কাউন্সিলর, মুক্তিযোদ্ধা এবং স্থানীয় আওয়ামী লীগের নেতাসহ বিভিন্ন শ্রেণির পেশার মানুষের সঙ্গে মতবিনিময় করেন।

এরপর তিনি নিজ গ্রাম চৌদ্দগ্রামের বিজয়করা গ্রামে যান। সেখানে প্রথমে তিনি অসহায়, দুস্থ, শীতার্ত ও দরিদ্র মানুষের মাঝে কম্বল বিতরণ করেন। পরে ড. কামাল চৌধুরী তার বাবা ও ভাষা সৈনিক আহমেদ হোসেন এবং সুফি আব্দুর রহমানের কবর জিয়ারত করেন।

বিকেল তিনটায় তিনি বিজয়করা স্কুল এন্ড কলেজে যান। সেখানে স্কুল, কলেজ ও মাদরাসান শিক্ষার্থীদের সঙ্গে দীর্ঘ সময় কাটান।

প্রধানমন্ত্রীর উপদেষ্টা কামাল চৌধুরীকে কাছে পেয়ে ছাত্রছাত্রীরা বিভিন্ন বিষয় জানতে চান, বিশেষ করে তার শৈশব, কৈশোর এবং কর্মজীবন সম্পর্কে। কামাল চৌধুরী তার শৈশব, কৈশোর, কর্মজীবন নিয়ে শিক্ষার্থীদের সঙ্গে খোলামেলা আলাপ করেন। তিনি স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুতি নিতে এবং নিজেদের দক্ষ সুনাগরিক হিসেবে গড়ে তুলতে শিক্ষার্থীদের পরামর্শ দেন।

বিজ্ঞাপন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ রাষ্ট্র প্রতিষ্ঠা এবং শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের দেশব্যাপী উন্নয়নমূলক কাজ এবং আগামী দিনে শেখ হাসিনা সরকারের কর্মসূচি তথা স্মার্ট বাংলাদেশ সম্পর্কে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন কামাল চৌধুরী।

এলাকায় শান্তি শৃংখলা বজায় রাখার মাধ্যমে উন্নত কাজকে আরও গতিশীল করতে রাজনৈতিক নেতা ও এলাকাবাসীকে অনুরোধ করেন তিনি। ড. কামাল চৌধুরীকে উপদেষ্টা করায় শিক্ষার্থীরা ও এলাকাবাসী প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ সময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব আব্দুল্লাহ আল মাসুদ চৌধুরী, কুমিল্লা জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, শিক্ষক, মুক্তিযোদ্ধা ও রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনইউ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর