Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাকলিয়ায় ২ কিশোরসহ ‘চোর’ চক্রের ৮ সদস্য গ্রেফতার

স্পেশাল করেসপন্ডেন্ট
২৪ জানুয়ারি ২০২৪ ২২:২৫

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম নগরীর বাকলিয়ায় এক বাসায় চুরির ঘটনা তদন্তে নেমে একটি সংঘবদ্ধ চোর চক্রের সন্ধান পেয়েছে পুলিশ। গ্রেফতার করা হয়েছে তিনজনকে। পুলিশ জানিয়েছে, এক রিকশাচালক বাকলিয়ার বিভিন্ন বস্তির কয়েকজন কিশোরকে নিয়ে এ চক্র গড়ে তোলে।

এদিকে নগরীর সদরঘাট থানা পুলিশ আরেকটি চুরির ঘটনায় গ্রিলকাটা চোর চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতারের তথ্য দিয়েছে।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) রাতভর নগরীর বাকলিয়া থানার তুলাতলি এলাকায় অভিযান চালিয়ে ওই রিকশাচালকসহ তিনজনকে গ্রেফতার করা হয়। একই সময়ে নগরীর বারিক বিল্ডিং মোড় ও আকমল আলী রোডে অভিযান চালিয়ে সদরঘাট থানা পুলিশ পাঁচজনকে গ্রেফতার করে।

বাকলিয়ায় গ্রেফতার করা হয়েছে রিকশা চালক শাহ আলম (৪০) ও ১৪ বছর বয়সী দুই কিশোরকে।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আফতাব হোসাইন সারাবাংলাকে জানান, গত সোমবার রাত ১টা থেকে পরদিন সকাল ১০টার মধ্যে কোনো একসময় নগরীর বাকলিয়ার চরচাক্তার এলাকায় একটি ভবনের দ্বিতীয় তলার এক ফ্ল্যাটে চুরির ঘটনা ঘটে। ওই বাসা থেকে ৯ ভরি সোনার গহনা ও নগদ ৭৫ হাজার টাকাসহ ৩১ লাখ টাকার ব্যাংকের স্থায়ী আমানতের নথি ও চেকবই চুরি হয়।

এ ঘটনায় থানায় মামলা দায়েরের পর পুলিশ সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে দুই কিশোরকে শনাক্ত করে গ্রেফতার করে। এরপর তাদের তথ্যে চক্রের মূল নেতা শাহ আলমকে গ্রেফতার করা হয়। চুরি করা সোনার গহনা এবং নগদ ৭৫ হাজার টাকাও উদ্ধার করা হয়েছে।

ওসি আফতাব হোসাইন বলেন, ‘শাহ আলম পেশায় একজন রিকশা চালক। রিকশার গ্যারেজেও কাজ করে। তুলাতলি বালুর মাঠ এলাকায় বস্তিতে থাকে। সে আশপাশের বস্তির কয়েকজন কিশোরকে নিয়ে একটি চক্র গড়ে তুলেছে। এরা দিনে-রাতে বিভিন্ন এলাকায় ঘোরাঘুরি করে। খালি বাসায় সুযোগ বুঝে কিশোরেরা চুরি করে। এরপর চুরির মালামাল শাহ আলমের কাছে এনে দেয়। সে সেগুলো বিক্রি করে।’

গ্রেফতার তিনজনকে বুধবার আদালতে হাজিরের পর কারাগারে পাঠানো হয়েছে বলে ওসি জানিয়েছেন।

এদিকে সদরঘাট থানায় গ্রেফতার পাঁচজন হল- রাতুল (২০), রাসেল (২০), ইমরান (২০), আকাশ (২৪) এবং আইয়ূব (৪৫)।

সদরঘাট থানার উপ-পরিদর্শক (এসআই) অর্নব বড়ুয়া সারাবাংলাকে জানান, গত ২ জানুয়ারি সন্ধ্যা থেকে পরদিন সকালের মধ্যে কোনো একসময় নগরীর মোগলটুলি কাটা বটতল এলাকার একটি বাসায় চুরির ঘটনা ঘটে। ওই বাসা থেকে নগদ টাকা ও সোনার গহনাসহ প্রায় ১৬ লাখ টাকার মালামাল চুরি হয়।

এ ঘটনায় মামলা দায়েরের পর পুলিশ সিসি ক্যামেরার ফুটেজ দেখে পাঁচ তরুণকে শনাক্ত করে। এদের মধ্যে চারজনকে গ্রেফতার করা হয়েছে। মেহেদি হাসান (২০) নামে একজন পালিয়ে যেতে সক্ষম হলেও তার বাবা আইয়ূবকে গ্রেফতার করা হয়েছে।

এসআই অর্নব বড়ুয়া সারাবাংলাকে বলেন, ‘আইয়ূবের কাছ থেকে চুরি হওয়া সোনার গহনাগুলো উদ্ধার করা হয়েছে। চুরির মালামাল জানার পরও তিনি সোনার গহনা ও নগদ টাকা নিজের হেফাজতে রাখেন। এজন্য তাকে গ্রেফতার করা হয়েছে। চুরির ঘটনায় জড়িত পাঁচ তরুণ গ্রিল কাটা চোর চক্রের সদস্য। তারা খালি বাসায় সুযোগ বুঝে জানালার গ্রিল কেটে প্রবেশ করে চুরি করে।’

গ্রেফতার ৫ জন বুধবার সন্ধ্যায় চট্টগ্রাম মহানগর হাকিম মোহাম্মদ সালাহউদ্দিনের আদালতে জবানবন্দি দেন। এরপর তাদের আদালত কারাগারে পাঠিয়েছেন বলে এসআই অর্নব জানান।

সারাবাংলা/আরডি/এনইউ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর