Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যুক্তরাষ্ট্রকে হারিয়ে বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
২৬ জানুয়ারি ২০২৪ ২১:৪৯

গ্রুপ পর্বের বাঁধা পেরিয়েছে বাংলাদেশের যুবারা

আজ যুক্তরাষ্ট্রকে হারালেই অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে নিশ্চিত হতো বাংলাদেশের। ব্লুমফন্টেইনে আরিফুল ইসলামের দুর্দান্ত এক সেঞ্চুরির পর অধিনায়ক রাব্বির দারুণ বোলিংয়ে যুক্তরাষ্ট্রকে ১২১ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে পৌঁছে গেছে বাংলাদেশের যুবারা।

টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল যুক্তরাষ্ট্র। ব্যাটিংয়ে নেমে শুরুটা খারাপ হয়নি বাংলাদেশের। দুই ওপেনার ধীরেসুস্থেই শুরু করেছিলেন। ১৩ রান করা আদিল রশিদ ফেরেন দলীয় ২৯ রানের মাথায়। আশিকুর শিবলি ও চৌধুরী রিজওয়ান থিতু হয়েছিলেন ক্রিজে। তবে দুইজনের ইনিংসটা খুব বেশি বড় হয়নি। ৫ ওভারের ব্যবধানে ফেরেন শিবলি, রিজওয়ান দুজনেই। শিবলি করেছেন ৪৫ বলে ২৭ রান, রিজওয়ান প্যাভিলিয়নে ফিরেছেন ৪০ বলে ৩৫ রান করে। ৯৪ রানে তিন উইকেট হারিয়ে কিছুটা ব্যাকফুটে ছিল বাংলাদেশ।

বিজ্ঞাপন

এরপর পুরো গল্পটাই আরিফুলের। আহরার আমিনকে সাথে নিয়ে চতুর্থ উইকেট দারুণ এক জুটি গড়েন আরিফুল। ১২২ রানের জুটি গড়ার সময়ে আরিফ তুলে নেন হাফ সেঞ্চুরি। ফিফটি পাওয়ার কাছে চলে গিয়েছিলেন আহরারও। দারুণ এই জুটি ভাঙ্গে ২১৬ রানের মাথায় আহরার আউট হলে।

আহরার ফিরলেও ক্রিজে অবিচল ছিলেন আরিফুল। এই সময়ে তুলে নিয়েছেন দারুণ এক সেঞ্চুরিও। সেঞ্চুরির পর অবশ্য খুব বেশি সময় টিকতে পারেননি আরিফুল। ১০৩ রান করা আরিফুলকে ফিরিয়েছেন আরিয়া গ্রেগ। শেষের দিকে শিহাব জেমসের ১৭ বলে ৩১ রানের ক্যামিওতে ৭ উইকেটে ২৯১ রানের স্কোর দাঁড় করায় বাংলাদেশ।

রান তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খায় যুক্তরাষ্ট্র। ১১ রানের মাথায় মেহতাকে রান আউট করেন ইকবাল হোসেন ইমন। দ্বিতীয় উইকেটে প্রনব চেত্তিপালায়াম ও সিদ্ধার্থ কাপ্পা প্রাথমিক ধাক্কা সামাল দিয়ে জুটি গড়ে তোলেন। এই জুটি তোলে ৭৫ রান। প্রনব করেন হাফ সেঞ্চুরি। ১৮ রান করা কাপ্পাকে প্যাভিলিয়নে ফিরিয়ে জুটি ভাঙ্গেন সেঞ্চুরি করা আরিফুল। কিছুক্ষণের মাঝেই রান আউট হন প্রনব, তিনি ফিরেছেন ৫৭ রান করে।

বিজ্ঞাপন

এরপর উৎকর্ষ শ্রীবাস্তব হাল ধরার চেষ্টা করেছিলেন। কিন্তু তাকে সঙ্গ দিতে পারেননি কেউই। ৩৭ রান করে যুক্তরাষ্ট্রের জয়ের আশা বাঁচিয়ে রেখেছিলেন উৎকর্ষই। যুক্তরাষ্ট্রের মিডল অর্ডার ও লোয়ার মিডল অর্ডারকে গুড়িয়ে দিয়েছে রাব্বির বিধ্বংসী বোলিংই। ৩১ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন রাব্বি। তার বোলিং তোপেই যুক্তরাষ্ট্রের শেষ ৬ উইকেট পড়েছে মাত্র ১৭ রানের ব্যবধানে। শেষ পর্যন্ত ১৭০ রানেই গুটিয়ে যায় যুক্তরাষ্ট্র।

সেঞ্চুরির জন্য ম্যাচসেরা হয়েছেন আরিফুল। এই জয়ে গ্রুপ পর্বের বাঁধা পেরিয়ে পরের রাউন্ড নিশ্চিত করল বাংলাদেশের যুবারা।

সারাবাংলা/এফএম

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ বাংলাদেশ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর