Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে ভারতের প্রজাতন্ত্র দিবস উদযাপন

স্পেশাল করেসপন্ডেন্ট
২৭ জানুয়ারি ২০২৪ ১৮:২৪

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে ভারতের ৭৫ তম প্রজাতন্ত্র দিবস উদযাপন হয়েছে। এতে সংসদ সদস্য, বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধিসহ নানা শ্রেণি-পেশার মানুষের সম্মিলন ঘটে।

শুক্রবার (২৬ জানুয়ারি) রাতে নগরীর খুলশীতে সহকারি হাই কমিশন কার্যালয় প্রাঙ্গনে প্রজাতন্ত্র দিবস উপলক্ষে সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সমবেতদের উদ্দেশে বাংলাদেশে নিযুক্ত ভারতের সহকারি হাই কমিশনার ডাক্তার রাজীব রঞ্জন বলেন, ‘বাংলাদেশের অগ্রগতি ও সমৃদ্ধির যাত্রায় ভারত ঘনিষ্ঠ অংশীদার এবং সত্যিকারের বন্ধু। ভারত ও বাংলাদেশের জনগণ এবং সরকারের মধ্যে বন্ধুত্ব অব্যাহত থাকবে এবং সেটা আরও নতুন উচ্চতায় পৌঁছাবে।’

আমন্ত্রিত অতিথিরা প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে আয়োজনের সূচনা করেন। লোকজ ও ভারতের ঐতিহ্যবাহী নৃত্যের সমন্বয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

এসময় সংসদ সদস্য মাহবুবুর রহমান রুহেল, এস এম আল মামুন, মহিউদ্দিন বাচ্চু, নজরুল ইসলাম চৌধুরী, এম এ মোতালেব, দীপঙ্কর তালুকদার, ওয়াসিকা আয়েশা খান ও কানিজ ফাতেমা উপস্থিত ছিলেন।

এছাড়াও বিশিষ্টজনদের মধ্যে সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মো. মাইনুর রহমান, দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক, দৈনিক পূর্বকোণ সম্পাদক রমিজ উদ্দিন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য শিরিণ আখতার, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম, সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি নুরে আলম মিনা, সিডিএ চেয়ারম্যান জহুরুল আলম দোভাষ, সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম, নগর কমিটির সহ সভাপতি খোরশেদ আলম সুজন এবং দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক মফিজুর রহমান ছিলেন।

সারাবাংলা/আরডি/এনইউ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর