Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মানিকগঞ্জে নিপাহ ভাইরাসে ২ সপ্তাহে মারা গেছেন ২ জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৮ জানুয়ারি ২০২৪ ১৯:২২

মানিকগঞ্জ: সদর উপজেলার মান্তা ও ঘোস্তা গ্রামে নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে দুই সপ্তাহে দু‘জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এদের মধ্যে একজন বাবুল হোসেন। পুটাইল ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের মান্তা গ্রামের সাবেক ইউপি সদস্য মাইনুদ্দিনের ছেলে। পেশায় তিনি ব্যবসায়ী ছিলেন।

শনিবার (২৭ জানুয়ারি) দিবাগত রাত ১২টার দিকে রাজধানী ঢাকার ধানমন্ডির একটি বেসরকারি (পপুলার) হাসপাতালে চিকিৎসাধীন অবস্তায় মারা যান তিনি।

অপরদিকে, ১৬ জানুয়ারি একই ইউনিয়নে ঘোস্তা জাহাঙ্গীরনগর গ্রামের নকুমুদ্দিনের ছেলে লুৎফর রহমান (২৭) খেজুরের রস পান করে নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান। পুটাইল ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের সদস্য জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

তবে জেলা সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডা. লুৎফর রহমান জানান, তাদের কাছে দুজনের নয়, বাবুল হোসেন নামের একজনের নাম রেকর্ড লিপিবব্ধ আছে।

ভুক্তভোগী পরিবারের বরাত দিয়ে পুটাইল ইউপি চেয়ারম্যন মহিদুর রহমান মহিদ বলেন, ‘১৫ দিন আগে বাবুল হোসেন খেজুরের রস পান করে অসুস্থ হয়ে পড়েন। পরে চিকিৎসার জন্য প্রথমে ১৬ জানুয়ারি তাকে মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। কিন্ত শারীরিক অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকার ধানমণ্ডিতে পপুলার হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাত ১২টার দিকে মারা যান তিনি।’

এদিকে, পুটাইল ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য জসিম উদ্দিন জানান, এর আগে গত ১৬ জানুয়ারি তার ওয়ার্ডের ঘোস্তা জাহাঙ্গীরনগর গ্রামে খেজুরের রস পান করে নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যায় নকিমুদ্দিনের ছেলে লুৎফর রহমান (২৭)।

তিনি আরও জানান, লুৎফর খেজুরের কাচাঁ রস খাওয়ার পর তার মাথাব্যাথা ও জ্বর শুরু হয়। প্রথমে ঘোস্তা বাজারের স্থানীয ডাক্তারের কাছ থেকে ওষুধ এনে খাওয়ানো হয়। কিন্তু অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১৬ জানুয়ারি মারা যান লুৎফর। এ নিয়ে গত দুই সপ্তাহে এলাকায় খেজুরের রস পান করে নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে দুই জন মারা গেলেন।

সারাবাংলা/পিটিএম

নিপা ভাইরাস


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর