Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সংসদে বিরোধীদলীয় নেতা জি এম কাদের, উপনেতা আনিসুল

স্পেশাল করেসপন্ডেন্ট
২৮ জানুয়ারি ২০২৪ ১৯:৪২

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদে জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদেরকে সংসদে বিরোধীদলীয় নেতা করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। একই সঙ্গে দলটির আরেক নবনির্বাচিত এমপি আনিসুল ইসলাম মাহমুদকে বিরোধীদলীয় উপনেতা করা হয়েছে।

রোববার (২৮ জানুয়ারি) তাদের বিরোধীদলীয় নেতা ও উপনেতা করে প্রজ্ঞাপন জারি হয়েছে। স্পিকারের আদেশক্রমে প্রজ্ঞাপনে স্বাক্ষর করেছেন সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব কে এম আব্দুস সালাম।

প্রজ্ঞাপনে জানানো হয়, জাতীয় সংসদে সরকারি দলের বিরোধীতাকারী সর্বোচ্চ সংখ্যক সদস্য লইয়া গঠিত ক্ষেত্রমত দল বা অধিসঙ্ঘের নেতা গোলাম মোহাম্মদ কাদের (২১ রংপুর-৩)-কে জাতীয় সংসদের কার্যপ্রণালী-বিধির ২(১)(ট) বিধি অনুযায়ী বিরোধীদলের নেতা এবং উপনেতা (পারিতোষিক ও বিশেষাধিকার) আইন, ২০২১ মোতাবেক ২৮২ চট্টগ্রাম-৫ হতে নির্বাচিত সংসদ সদস্য আনিসুল ইসলাম মাহমুদকে বিরোধীদলের উপনেতা হিসেবে স্পিকার স্বীকৃতি দিয়েছেন।

গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লাঙ্গল প্রতীক নিয়ে ১১টি সংসদীয় আসনে জয় পায় জাতীয় পার্টি। এবারের নির্বাচনে ২৬ আসনে জাপাকে ছাড় দিয়েছিল আওয়ামী লীগ। ওই আসনগুলোতে নৌকার কোনো প্রার্থী দেওয়া হয়নি।

সারাবাংলা/একে

জাতীয় সংসদ টপ নিউজ বিরোধীদলীয় নেতা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর